রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী মহিবুর রহমান

কক্সবাজার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিবুর রহমান।

আজ শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহ-অধিনায়ক পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল।

তিনি জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিবুর রহমান দুপুরের দিকে রোহিঙ্গা শিবিরের ক্যাম্প-৪ এ পরিদর্শনে আসেন। পরে তিনি ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত ডাব্লিউ এফপির ই-ভাউচার শপ ও এনজিও ফোরাম কর্তৃক পরিচালিত পয়ঃনিষ্কাশন এবং বর্জ্য শোধনাগার পরিদর্শন করেন। এরপর ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এমএসএফ (হল্যান্ড) কর্তৃক পরিচালিত ফিল্ড হাসপাতাল পরিদর্শন করেন এবং সিআইসি অফিস সংলগ্ন ওয়াচ টাওয়ার থেকে রোহিঙ্গা ক্যাম্পের সার্বিক দৃশ্য অবলোকন করেন।

এসময় ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, উপসচিব ও সিপিপি পরিচালক মো. আহমদুল হক, অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সামসুদ্দৌজা নয়ন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে দুপুর ২টা ৪০ মিনিটের দিকে কক্সবাজারের উদ্দেশে রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন তিনি। পরিদর্শনকালে সার্বিক নিরাপত্তার দ্বায়িত্বে ১৪ এপিবিএনের ভেন্যু প্রটেকশন ও টহল ডিউটি এবং জেলা পুলিশ স্কর্ট পার্টি সার্বক্ষণিক উপস্থিত ছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //