উখিয়ায় অবৈধ স’মিল ও ৩০ ঘনফুট কাঠ জব্দ

কক্সবাজারের উখিয়া থেকে অবৈধ কাঠসহ একটি স’মিল উচ্ছেদ করেছে বন বিভাগ। এসময় ৩০ ঘনফুট কাঠ ও স’মিলের মেশিন ও যন্ত্রাংশ জব্দ করা হয়। তবে অভিযানের খবর পেয়ে পালিয়ে যাওয়ায় ঘটনাস্থল থেকে কাউকে গ্রেপ্তার করতে পারেনি প্রশাসন।

আজ রবিবার (২১ জানুয়ারি) সকাল ১০টার দিকে উখিয়ার কোটবাজার সংলগ্ন ঝাউতলা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

গত এক সপ্তাহে তিনটি স’মিল ও শতাধিক ঘনফুট কাঠ জব্দ করেছে বলে জানান উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম। 

গাজী শফিউল আলম জানান, বনাঞ্চল ধ্বংস করে সুকৌশলে করাতকলের মাধ্যমে কাঠ চিরাই করে আসছে মিজান, তৌহিদ সিন্ডিকেট। তথ্য উপাত্ত নিয়ে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানের সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোটবাজার সংলগ্ন ঝাউতলা এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ১টি করাতকল উচ্ছেদ করা হয়। এছাড়া ৩০ ঘনফুট কাঠ ও স’মিলের অন্যান্য যন্ত্রাংশ জব্দ করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সারওয়ার আলম বলেন, বন ও বনজ সম্পদ রক্ষায় সজাগ ও সতর্ক রয়েছি। বনের জায়গা দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ ও জবরদখলের কোনো সুযোগ নেই। যতো বড় প্রভাশালী হোক সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। বন ও বনজ সম্পদ রক্ষায় তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান জানান তিনি।

এসময় সাথে ছিলেন উখিয়া সদর বিট কর্মকর্তা ইমদাদুল হাসান রনি, ভালুকিয়া বিট কর্মকর্তা সৈয়দ আলম ও থাইংখালী বিট কর্মকর্তা বিকাশ দাশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //