ধর্ষণ মামলায় উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক কারাগারে

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনকে ধর্ষণ মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ রবিবার (২১ জানুয়ারি) কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এ হাজির হয়ে জামিন আবেদন করলে শুনানি শেষে বিজ্ঞ আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কিশোরগঞ্জ জেলা জজকোর্টের নারী ও শিশু নির্যাতন আদালতের বিশেষ (পিপি) অ্যাডভোকেট এম এ আফজল এ মামলায় বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনকে কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে এক তরুণীকে ধর্ষণের ঘটনা তদন্ত করে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) আদালতে প্রতিবেদন দাখিলের পর আদালত আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এমন পরিস্থিতিতে মামুন হাইকোর্ট থেকে তিন মাসের আগাম জামিনে মুক্তি নিয়েছিলেন।

অভিযোগে ভুক্তভোগী দাবি করেন, কয়েক বছর আগে মামুনের সঙ্গে তার ফোনে পরিচয় হয়। এ পরিচয়ের সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মামুন ওই নারীকে বিয়ের প্রলোভন দেখান। এরপর গত ২০২৩ সালের ৫ মার্চ বিকেলে মামুন ওই নারীর বাড়িতে আসেন। ভয়ভীতি দেখিয়ে তাকে ধর্ষণ করেন। এরপর মামুন এ ঘটনা কাউকে বলতে নিষেধ করেন। এরপর কয়েকবার তাকে ধর্ষণ করেন মামুন। এরপর ওই নারী তাকে বিয়ে করার জন্য চাপ দিলে একজন মৌলভী ডেকে এনে বিয়ে করেন। কিন্তু বিয়ের কাবিনের কথা বললে, বিয়ে না করার কথা জানিয়ে দেন। এমন পরিস্থিতিতে ওই নারী তার পরিবারের সদস্যদের ঘটনাটি জানান। অবশেষে ২০২৩ সালের ২১ মে মামুনের বিরুদ্ধে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন ভুক্তভুগী। আদালতের বিচারক মো. রেজাউল করিম অভিযোগটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগ তদন্তের নির্দেশ দেন।

কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে মামলা দায়ের করলে আদালতের বিচারক মো. রেজাউল করিম পিবিআইকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //