নওগাঁয় প্রাথমিকে ছুটি বাড়লেও খোলা মাধ্যমিক বিদ্যালয়

নওগাঁয় বইছে মৃদু শৈত্যপ্রবাহ। আজ সোমবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় জেলায় ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র। যা চলতি মৌসুমে রেকর্ডকৃত সর্বনিম্ন তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতেও সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা এটি।

কনকনে ঠান্ডার পরিস্থিতি বিবেচনায় আগামীকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) টানা দ্বিতীয় দিনের মতো জেলার প্রাথমিক পর্যায়ের সরকারি-বেসরকারি সব বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার সন্ধ্যায় বিষয়টি করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম।

অপরদিকে নওগাঁ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, আবহাওয়া পূর্বাভাসের সংক্রান্ত আমরা যে তথ্য পেয়েছি, সেখানে আগামীকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) আবারো তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকার কথা। তাই জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা সাপেক্ষে টানা দ্বিতীয় দিনের মতো মঙ্গলবার প্রাথমিক পর্যায়ের সরকারি-বেরসকারি ১ হাজার ৩৭৪টি বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। তাপমাত্রা বৃদ্ধি না পেলে ছুটি বাড়ানোর বিষয়ে পরবর্তীতে আবারও সিদ্ধান্ত নেওয়া হবে।

নওগাঁর বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক জানান, গতকাল রবিবার (২১ জানুয়ারি) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সেটা কমে গিয়ে আজ সোমবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এসময় বাতাসের আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ। চলতি মৌসুমে এটিই সর্বনিম্ন তাপমাত্রা। এটাকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়। এ রকম তাপমাত্রা আরো দুই থেকে তিন দিন অব্যাহত থাকতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //