২৭টি ভাত খেয়ে বরিশালের নিপার বিশ্বরেকর্ড

চপস্টিক দিয়ে এক মিনিটে একটি একটি করে ২৭টি ভাত খেয়ে বিশ্বরেকর্ড করলেন বরিশালের নুসরাত জাহান নিপা। গিনেস ওয়ার্ল্ড বুকে ইতালির এক নাগরিকের করা রেকর্ড ৮ বছর পর ভেঙেছেন এ তরুণী। এর আগে প্রথমবার এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে রেকর্ড করেছিলেন তিনি। বাংলাদেশ থেকে নারী হিসেবে পর পর দুইবার বিশ্ব রেকর্ড করেছে নিপা।

আজ সোমবার (২২ জানুয়ারি) তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

বরিশাল নগরীর কলেজ রোড এলাকার বাসিন্দা বেসরকারি চাকরিজীবী নুসরাত জাহান নিপা বলেন, এক মিনিটে ২৫টি ভাত খেয়ে ইটালির এক নাগরিক গিনেস ওয়ার্ল্ড বুকে রেকর্ড করেছিলেন। সেই রেকর্ডটি আমি ভেঙেছি। ২০২৩ সালের মার্চের দিকে এ রেকর্ড করলেও যাচাই-বাছাই শেষে সম্প্রতি সার্টিফিকেট পেয়েছি। এর আগে ২০২২ সালে এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে বিশ্ব রেকর্ড করেছিলাম। কয়েন দিয়ে বিশ্ব রেকর্ডের থেকে চপস্টিক দিয়ে বিশ্বরেকর্ড করাটা বেশ কঠিন ছিল। অনেক প্র্যাকটিসও করতে হয়েছে। তবে এবারে সার্টিফিকেট পেতে অনেকটা সময় লেগেছে।

নিপা আরও বলেন, কঠোর পরিশ্রমের মাধ্যমে সবকিছু অর্জন করা সম্ভব। আমার খেলাধুলার শখ থাকলেও বরিশালে মেয়েদের জন্য তেমন ব্যবস্থা নেই। তাই ঘরে বসেই দেশ ও আমার শহরকে বিশ্বের বুকে তুলে ধরতে এ রেকর্ড করেছি। প্রথমবার রেকর্ড করার পর অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে আমাকে হেয় করে মন্তব্য করত। তবে সেসব কিছু পাত্তা না দিয়ে আমি আমার কাজ চালিয়ে গেছি। মূলত ইউটিউব দেখেই এসব ধারণা পেয়েছি। সামনে নতুন কিছু করার চেষ্টা করব। বিশ্বের দরবারে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করব। এ কাজে অনেক ধরনের বাধা আসবে, তবে সেসব দিকে খেয়াল না দেওয়াই ভালো। নারীরা কাজ করতে গেলে সমস্যাটা বেশিই থাকে।

প্রসঙ্গত, নিপা বরিশাল নগরীর এ আর এস স্কুল থেকে মাধ্যমিক, সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেছেন। এরপর বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে রসায়ন বিভাগে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //