অবশেষে উদ্ধার হলো ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা

পাটুরিয়া ফেরিঘাটে যাত্রী ও যানবাহন নিয়ে ডুবে যাওয়া রজনীগন্ধা ইউটিলিটি নামের ফেরিটিকে ৮দিন পর উদ্ধার করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে আনুষ্ঠানিকভাবে উদ্ধার কাজের সমাপ্তি ঘোষণা করা হয়।

গতকাল বুধবার (২৪ জানুয়ারি) রাতে ফেরটিকে উদ্ধার করে ৫নং ফেরি ঘাটের পাশে রাখা হয়। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হামজা, রুস্তম ও প্রত্যয় নামের উদ্ধারকারী জাহাজ দিয়ে চেষ্টা চালিয়েও রজনীগন্ধাকে ভাসাতে বার্থ হয়। পরে ঝিনাই-১ অনুসন্ধানী জাহাজ এলে উদ্ধার কাজ সফল হয়। এর আগে পদ্মা নদীতে ডুবে যাওয়া ফেরি থেকে ৯টি  ট্রাক উদ্ধার করা হয়। ফেরিতে ৯টি ট্রাকের চালক তাদের সহকারী এবং ফেরির স্টাফ মিলিয়ে মোট যাত্রী ছিলেন ৩৩ জন। তাদের মধ্যে ২৬ জনকে স্থানীয়রা উদ্ধার করেন। অন্য ৬ জনকে ফায়ার সার্ভিসকর্মীরা উদ্ধার করেন। দুর্ঘটনায় নিখোঁজ ফেরির দ্বিতীয় ইঞ্জিন চালক হুমায়ুনের (৩৯) ভাসমান মরদেহ সোমবার বিকেলে দুর্ঘটনা স্থল থেকে ১৩ কিলোমিটার দূরে হরিরামপুর উপজেলার বাহাদুরপুর এলাকা থেকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মতিউর রহমান বলেন, উদ্ধার ফেরি রজনীগন্ধার খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি। ফেরিটিকে নারায়ণগঞ্জের ডক ইয়ার্ডে নেওয়া হবে। আশা করছি ফেরিটি নিজেই যেতে পারবে, তবে যদি না পারে তাহলে অন্য কোনো নৌ-যান দিয়ে টেনে নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত ১টায় রজনীগন্ধা ইউটিলিটি নামের ফেরিটি রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসে। ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে পাটুরিয়া ঘাট এলাকার ৫নং ঘাটের অদূরে নদীতে নোঙর করে ছিলো। বুধবার সকাল ৮টা ১৫ মিনিটে নোঙর করা অবস্থায় যানবাহন ও যাত্রী নিয়ে ফেরিটি ডুবে যায়। 

এ ঘটনায় মানিকগঞ্জের জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিসি থেকে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //