পুঠিয়ায় ব্যবসায়ীর ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

রাজশাহীর পুঠিয়ায় বিশিষ্ট ব্যবসায়ী ও বিসিআইসি স্যার ডিলার এবং সাবেক বানেশ্বর হাটের  ইজারাদার মো. ওসমান আলীর উপর নৃশংস হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন জেলা যুবলীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র (ঈগল প্রতীকের) প্রার্থী ওবায়দুর রহমান এবং ওসমান আলীসহ বিভিন্ন নেতাকর্মীরা।

গতকাল বুধবার (২৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৪ টার দিকে ওসমান আলীর ব্যবসা প্রতিষ্ঠানে অতর্কিতভাবে হামলা চালায় কতিপয় সন্ত্রাসীরা। তারা এসময় ওসমান আলীর ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর চালিয়ে লুটপাট করে তাকে মারধোর করে।

পুঠিয়ার বানেশ্বর বণিক সমিতির সাধারণ সম্পাদকের উপর এই হামলার প্রতিবাদে দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ জানিয়েছেন ব্যবসায়ীগণেরা। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ১২ পর্যন্ত বানেশ্বর বাজার বণিক সমিতির ডাকে বানেশ্বর হাটবাজারের সকল দোকানপাট বন্ধ রাখা হয়। এসময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। খবর পেয়ে পুঠিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুই পক্ষকে শান্ত করে।

এরই প্রতিবাদে ১ ঘণ্টা দোকানপাট বন্ধের পাশাপাশি বিকাল ৪ টার দিকে বানেশ্বর ইসলামী ব্যাংকের সামনে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বানেশ্বর বণিক সমিতির সভাপতি যুবাইর বলেন, গতকাল বুধবার বিকালে আমাদের বণিক সমিতির সাধারণ সম্পাদক ওসমান আলীর ব্যবসা প্রতিষ্ঠানে অতর্কিত ভাবে হামলা চালায় কতিপয় সন্ত্রাসীরা। তারা এসময় ওসমান আলীর ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর চালিয়ে লুটপাট করে তাকে মারধোর করে। এরই প্রতিবাদে আমরা ১ ঘণ্টা দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ করছি।

গতকালের ঘটনায় ওসমান আলী বাদী হয়ে পুঠিয়া থানায় একটি মামলা দায়ের করেছে।

এ বিষয়ে এখন পর্যন্ত প্রশাসনের কোন ধরনে পদক্ষেপ দেখতে পাচ্ছি না। এছাড়াও তিনি এসব হামলার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে ওবায়দুর রহমান বলেন, আমরা শান্তিতে থাকতে চাই। কিন্তু কিছু সন্ত্রাসী পুঠিয়া ও দুর্গাপুরের জনসাধারণের উপর বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিয়ে জান মালের ক্ষয়ক্ষতি করছে। আমরা বানের জলে ভেসে আসিনি আমরাও আওয়ামী লীগ করি আমরাও পদধারী নেতা আমরা শেখ মজিবুর রহমানের আদর্শের রাজনীতি করি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট করেছি তাহলে কেন আমার নেতাকর্মীদেরকে এত নির্যাতন করছে। আমি জেলা প্রশাসক ও এসপি মহাদয়কে জানিয়েছি তারা ধৈর্য ধরার জন্য বলেছে তাই ধৈর্য ধরে আছি। কিন্তু মনে করেন না যে আমরা দুর্বল আমরাও রক্তে মাংসে গড়া মানুষ । গতকাল বিশিষ্ট ব্যবসায়ী ওসমান আলীর উপর যে হামলা করেছে। তাদের নামে মামলা করা হয়েছে যদি প্রশাসন ৩ দিনের মধ্যে এই হামলাকারীদের আটক না করে তাহলে পরদিন থেকে আমরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো বলে আইনশৃঙ্খলা বাহিনীকে হুশিয়ারি করেন।

এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান জানান, বানেশ্বরে আইন শৃঙ্খলার কোন ধরনের অবনতি যেন না হয় সেই জন্য আমরা সতর্ক অবস্থানে আছি। গতকালের ঘটনায় একটি মামলা হয়েছে। মামরা আসামিদের দ্রুত  আইনের আওতায় আনার কথা এ কর্মকর্তা জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //