চিকিৎসায় অবহেলা হলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, তিনি চিকিৎসকদের পেশাগত সুরক্ষা নিশ্চিত করতে কাজ করবেন এবং একইসঙ্গে চিকিৎসায় অবহেলার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেবেন।

আজ শনিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) মিলনায়তনে চমেক হাসপাতাল আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. সামন্ত লাল সেন এসব কথা বলেন।

তিনি বলেন, কোনো রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল ও ক্লিনিকে ভাঙচুর কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তবে কোনো চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

ডা. সামন্ত জানান, তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের আবাসনের মান উন্নয়নে কাজ করবেন, যাতে সেখানে কর্মরত চিকিৎসকরা স্বাচ্ছন্দ্যে রোগীদের সেবা দিতে পারেন।

উপজেলায় রোগীরা মানসম্মত চিকিৎসা পেলে তারা শহরে ছুটবেন না জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসকদের সেভাবে কাজ করতে হবে, যাতে মানুষ তাদের সম্মান করে।

তিনি বলেন, আমাদের সেভাবেই কাজ করতে হবে যাতে ভবিষ্যতে রোগীরা চিকিৎসার জন্য বিদেশ যাবেন না, বরং অন্য দেশ থেকে রোগীরা উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশে আসবেন। যদি সাকিব আল হাসান বিশ্ব ক্রিকেটের এক নম্বর অলরাউন্ডার হতে পারেন, তবে কেন আমাদের চিকিৎসকরা বিশ্বের সেরা হতে পারবেন না।

এর আগে চমেক হাসপাতালে ৩২ শয্যার আইসিইউ উদ্বোধন এবং চমেক হাসপাতালে চীনের অর্থায়নে নির্মিতব্য বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সাইট ও নির্মাণাধীন ক্যানসার হাসপাতালের সাইট পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহেনা আক্তার ও চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //