বরিশালে অগ্নিকাণ্ডে কলেজ ছাত্র নিহত, পাঁচ দোকান পুড়ে ছাই

বরিশাল নগরীতে গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুনে পুড়ে এক কলেজ ছাত্র নিহত হয়েছেন। এসময় পুড়ে ছাই হয়েছে পাঁচটি দোকান।

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে বরিশাল নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যাণ্ড সংলগ্ন সিএন্ডবি রোড এলাকায় ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের প্রায় ৩ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে দোকানের ভেতরে থাকা সজিব জোমাদ্দার নামের ওই শিক্ষার্থীর মৃতদেহ উদ্ধার করা হয়।

নিহত সজিব জোমাদ্দার বরিশালের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ইনফ্রা পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেক্ট্রিনিক বিভাগের পঞ্চম বর্ষের ছাত্র এবং বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠি গ্রামের আবুল কালাম জোমাদ্দারের ছেলে।

লেখাপড়ার পাশাপাশি অটো গাড়ির পার্সের দোকানে ম্যানেজার হিসেবে কাজ করতেন সজিব। ওই দোকানেই রাত্রী যাপন করতে তিনি। রাতে ঘুমিয়ে থাকা অবস্থায় পুড়ে মৃত্যু হয় সজিবের।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, সিএন্ডবি রোডের পাশেই তাদের পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান ছিল। এর মধ্যে দুটি ফার্নিচারের দোকান, একটি গাড়ির সিট বাধাই ও দুটি পার্সের দোকান ছিল। রাত ৩টার দিকে হঠাৎ করেই আগুনের সূত্রপাত ঘটে। পরে পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুণ নিয়ন্ত্রণের পাশাপাশি কলেজ ছাত্র সজিবের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

সজিবের বাবা আবুল কালাম জমাদ্দার জানান, ছেলেকে ইঞ্জিনিয়ার বানাতে বরিশালে রেখে লেখাপড়া করাচ্ছিলেন। মাস শেষে লেখাপড়ার জন্য টাকাও দিতেন। তবে সেই টাকায় ছেলের লেখাপড়া এবং খাবারের খরচ ঠিকভাবে হতো না। তাই লেখাপড়ার পাশাপাশি পার্সের দোকানে কাজ করতো।

বরিশাল সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব জানান, আগুনের সূত্রপাত কিভাবে তা জানা যায়নি। তবে যারা ক্ষতিগ্রস্থ হয়েছে সিটি করপোরেশন থেকে তাদের সহযোগিতার চেষ্টা করা হচ্ছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফজলুল করিম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাতেই তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সেখান থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বরিশাল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মিজানুর রহমান বলেন, অগ্নিকাণ্ডের সূত্রপাত কিভাবে সেটা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবি মতে সেখানে প্রায় সাত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //