শ্রমিকলীগ নেতা হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানসহ বিএনপির ৩ নেতা কারাগারে

লালমনিরহাটে বিএনপি জামায়াতের ডাকা হরতাল সহিংসতায় শ্রমিকলীগ নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলা ও নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যানসহ বিএনপির তিননেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে ইউপি চেয়ারম্যানসহ এজাহারভুক্ত তিন বিএনপি নেতা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে লালমনিরহাট অতিরিক্ত দায়রা জজ মো. নজরুল ইসলামের আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তারা হলেন- সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও লালমনিরহাট জেলা ছাত্রদল সভাপতি নাজমুল হুদা লিমন, পঞ্চগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মাস্টার ও হারাটি ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল হাকিম খান।

গত ২৯ অক্টোবর বিএনপি ও জামায়াতের ডাকা হরতাল ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে লালমনিরহাটের মহেন্দ্রনগরে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শ্রমিকলীগ নেতা জাহাঙ্গীরসহ অনেকে আহত হয়। পরে গুরুতর আহত জাহাঙ্গীর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনার ৩ দিন পর বিএনপির ৮১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করে লালমনিরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আনিনুল খান।

লালমনিরহাট জেলা জজ ও দায়রা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন বলেন, জাহাঙ্গীর হত্যা মামলায় এজাহারভুক্ত তিন আসামি জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা বলেন, একটি মিথ্যা হত্যা মামলায় বিএনপির তিন নেতা দীর্ঘদিন হাইকোর্টের জামিনে ছিলেন। আইনকে শ্রদ্ধা করে আজ তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ প্রদান করেন। এই রায়ে তিনি অসন্তোষ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //