পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনায় এসআইসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

জামালপুরের সরিষাবাড়ীতে থানা পুলিশের হেফাজতে আনোয়ার হোসেন (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় ইউপি চেয়ারম্যান ও পুলিশের এসআইসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে সরিষাবাড়ী আমলী আদালতে নিহতের বাবা আব্দুস সামাদ দুলু (৬০) বাদী হয়ে মামলটি দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২০২৩ সালের ২৬ ডিসেম্বর বিকেলে আনোয়ার হোসেন সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা বাজারে বাজার করতে গেলে পূর্ব শত্রুতার জেরে ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপনের নির্দেশে তার অনুসারী সোহেল রানা, ফিরোজ মিয়া ও মনছুর মিয়া ডোয়াইল ইউনিয়ন পরিষদের সামনে থেকে জোর করে আনোয়ারকে তুলে নিয়ে স্থানীয় চাপারকোনা মহেষ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পিছনে নিয়ে ব্যাপকভাবে মারধর করে। এরপর হামলাকারীরা পুলিশে খবর দিলে সরিষাবাড়ী থানা পুলিশ গিয়ে আনোয়ার হোসেনকে আহত অবস্থায় সরিষাবাড়ী থানায় নিয়ে আসে। পরে রাত ১১টার দিকে ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন তার লোকজন নিয়ে থানায় প্রবেশ করে। এরপর রাত সাড়ে ১১টার দিকে ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন আনোয়ারের বাবা আব্দুস সামাদ দুলুকে ফোন করে জানায় তার ছেলে গুরুতর অসুস্থ তাকে চিকিৎসার জন্য সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। হাসপাতালে গিয়ে আনোয়ারকে মৃত অবস্থায় দেখতে পায় তার স্বজনরা।

মামলায় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইফুল ইসলাম জানান, এই ঘটনায় হামলাকারী সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের দোলভিটি গ্রামের মৃত নুরুল ইসলামের দুই ছেলে ও ইউপি চেয়ারম্যানের খালাতো ভাই সোহেল রানা (২৮) ও ফিরোজ মিয়া (৩৪), একই ইউনিয়নের চাপারকোনা গ্রামের মান্নান মিয়ার ছেলে মনছুর মিয়া (৩২), ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন (৪০) ও সরিষাবাড়ী থানায় কর্মরত পুলিশের এসআই শহিদুল ইসলামকে (৩৫) আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানজিনা আক্তার মামলাটি আমলে নিয়ে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ওই ঘটনায় কি পদক্ষেপ নিয়েছেন তা আদালতকে আগামী তিন কার্যদিবসের মধ্যে জানাতে বলেছেন।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান জানান, মামলার বিষয়টি আমি পুরোপুরি জানি না, তবে মৌখিকভাবে শুনেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //