রমজানে ভোগ্যপণ্যের দাম বাড়বে না: খাদ্যমন্ত্রী

সরকার পণ্যের দাম নিয়ন্ত্রণে বদ্ধ পরিকর উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, মেমো ছাড়া মিল গেটে চাল বিক্রি করা যাবে না। পাশাপাশি অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে নেওয়া হবে কঠোর ব্যবস্থা। রমজানে ভোগ্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার কাজ করছে। কোনোভাবেই যেন দাম বৃদ্ধি হতে না পারে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখা হচ্ছে।

আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ‘চালের বাজার নিয়ন্ত্রণে করণীয়’ বিষয়ে অংশীজনদের নিয়ে এক মত বিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

সভায় উপস্থিত চালকলমালিকদের তিনি বলেন, ধান মজুদ করার কোনো সুযোগ নেই। ঝিনাইদহে যে প্রতিটা চাল ২ টাকা করে বেড়েছে তা কোনো মিল মালিক স্বীকার করেন না। বরং আমিই বলেছি যে, কুষ্টিয়া থেকে এই চালের দাম বেড়েছে।

রমজানে পণ্যের দাম বৃদ্ধি নিয়ে তিনি বলেন, রমজানে ব্যবহৃত যে দৈনিন্দন ভোগ্য পণ্য রয়েছে যেমন, ছোলা, খেজুর, চিনিসহ অন্যান্য জিনিসের দামের প্রেক্ষিতে গতবার যে এলসি খোলা হয়েছে তার থেকে অনেক বেশি এলসি খোলা হয়েছে এবার। সুতরাং রমজানে দাম বাড়ার কথা না। যদি দাম বাড়ে তবে প্রশাসন প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, আমরা একবছর চাল আমদানি করিনি। এখনও যে পরিমাণ চাল আছে তাতে করে এখনও চাল আমদানির কোনো প্রয়োজন নেই। সরকারিভাবে আমরা চাল আমদানি করছি না। বেসরকারিভাবে আমদানির জন্য ট্যাক্স জিরো করে অনুমতি দিয়ে রাখবো। যদি কোনো ম্যাসাকার না হয় তার জন্য একটি পথ খোলা থাকলো।

সভায় জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শাখাওয়াত হোসেন। আরও উপস্থিত ছিলেন- এমপি আব্দুল হাই, জেলা চালকল মালিক সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //