সাভারে তক্ষকসহ আটক ২

সাভারের আশুলিয়ায় ক্রয়-বিক্রয় নিষিদ্ধ বন্য প্রাণী তক্ষকসহ দুইজনকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। যা কোটি টাকা বিক্রি করার স্বপ্ন দেখছিলেন তারা।

আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার আদালতে পাঠায় আশুলিয়া থানা পুলিশ।

এর আগে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে আশুলিয়ার দক্ষিণ গাজিরচট এলাকার আয়নাল মার্কেটের পাশে তোফাজ্জল হোসেনের বাড়িতে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। তারা তক্ষকটি কোন এলাকা থেকে কিভাবে সংগ্রহ করেছে এ বিষয়ে এখনো তথ্য পাওয়া যায়নি।

আটককৃতরা হলেন- আশুলিয়ার দক্ষিণ গাজিরচট এলাকার আয়নাল মার্কেট সংলগ্ন মৃত আব্দুস সাত্তারের ছেলে তোফাজ্জল হোসেন (৩৮)। তিনি তক্ষক বিক্রেতা বলে জানা গেছে। অপরজন হলেন তক্ষক ক্রেতা মো. রেজাউল ইসলাম (৪৫)। তিনি মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার বিনদগালা গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে। তবে তিনি ওই এলাকায় বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন।

পুলিশ জানায়, গোপন খবরের ভিত্তিতে আশুলিয়ার ওই এলাকায় বিক্রয় নিষিদ্ধ বন্য প্রাণী তক্ষক ক্রয়-বিক্রয় হচ্ছে, এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করে আশুলিয়া থানা পুলিশ। এসময় তক্ষকসহ দুইজনকে আটক করা হয়। তারা তক্ষকটি কোটি টাকায় ক্রয়-বিক্রয়ের চেষ্টা করছিলেন। 

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) আবুল হাসান বলেন, আটকদের একজন হলেন বিক্রেতা অপরজন ক্রেতা ও দালাল টাইপের ব্যক্তি। তারা দুইজন তক্ষক ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আজ দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //