বরিশালে টিসিবির তেলে কালো বাজারে বিক্রি, ডিলারকে জরিমানা

বরিশালে ট্রেডিং কপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তেল কালো বাজারে বিক্রির সময় এক ডিলারকে হাতেনাতে ধরেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় তার কাছ থেকে ৫১ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে বরিশাল নগরীর ২০ নম্বর ওয়ার্ডের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ এলাকায় এই ঘটনা ঘটে। অভিযুক্ত ডিলার ওই এলাকার মেসার্স টিপু এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী।

এই ঘটনায় অভিযুক্ত ডিলারকে ৪০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি ডিলারের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য টিসিবি কর্তৃপক্ষকে বলা হয়েছে বলে জানিয়েছেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগের উপ-পরিচালক অপূর্ব অধিকারী।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা জানান, টিসিবির বিভিন্ন ব্রান্ডের তেল ভোক্তা পর্যায়ে ন্যায্য মূল্যে বিক্রি করার কথা। কিন্তু তা না করে তেলের বোতলে সিল তুলে বেশি দামে কালো বাজারে বিক্রির চেষ্টা করেন টিপু এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী আরিফুর রহমান।

গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে বিএম কলেজ এলাকায় টিপু এন্টারপ্রাইজের গোডাউনে অভিযান পরিচালনা করেন তারা। এসময় তারা দেখতে পান টিসিবির সিল কেটে বোতলজাত তেল কালো বাজারে বিক্রির প্রস্তুতি চলছে। পরে সেখান থেকে টিসিবির বিভিন্ন ব্রান্ডের বোতলজাত ৫১ লিটার সবাবিন তেল জব্দ এবং ডিলারকে জরিমানা করা হয়।

যদিও অভিযোগ অস্বীকার করেছেন ডিলার মেসার্স টিপু এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী আরিফুর রহমান। তিনি জানান, তার কর্মচারী ভুলবসত টিসিবির তেলের বোতলের সিলগুলো কেটে ফেলেছে। তবে এগুলো অতিরিক্ত দামে কালো বাজারে বিক্রি করার কোন উদ্দেশ্য ছিল না।

জানা গেছে, বরিশাল নগরীতে খাদ্য অধিদপ্তরের আওতাধীন টিসিবির ১১১ জন ডিলার রয়েছে। এসব ডিলারদের মাধ্যমে সিটি এলাকার ৯০ হাজার কার্ডধারী গ্রাহকের কাছে ন্যায্য মূল্য পণ্য বিক্রি করা হয়। তবে টিসিবি পণ্য বিক্রি কার্যক্রমে সংশ্লিষ্ট দপ্তরের সুষ্ঠু তদারকির অভাবে গ্রাহকের পণ্য চলে যাচ্ছে কালো বাজারে। তাই এ কার্যক্রমের ওপর মনিটরিং ব্যবস্থা জোরদার করার দাবি ভোক্তাদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //