নেত্রকোণায় নদী খনন

গ্যাস লাইন কাটায় সরবরাহ বন্ধ, ভোগান্তিতে সাড়ে পাঁচ হাজার গ্রাহক

নেত্রকোণায় নদী খনন করতে গিয়ে তিতাস গ্যাসের লাইন কাটা পরায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। শুক্রবার বিকেল চারটা থেকে আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) পর্যন্ত সারা জেলায় তিতাস গ্যাসের সরবরাহ বন্ধ হয়ে যায়।

জেলার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও পানি উন্নয়ন বোর্ড জানায়, নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় সোয়াইর নদীর খনন কাজ চলছিল। শুক্রবার বিকেল চারটার দিকে ওই এলাকার চর মইলাকান্দা গ্রামে নদী খনন করার সময় খননযন্ত্রে লেগে তিতাস গ্যাসের লাইন কেটে যায়। এরপর থেকে নেত্রকোণার সারা জেলায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। সিএনজির স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সংকটে পরে পরিবহণ চালকরা। শহরের বাসাবাড়িতে রান্না বান্নায় কাজ ব্যাহত হয়। এতে করে জেলার প্রায় সাড়ে পাঁচ হাজার গ্রাহক ভোগান্তি পোহাতে হয়।

জেলা শহরের নাগড়া এলাকার এনামুল হক, মোক্তারপাড়ার বাসিন্দা পল্লব চক্রবর্তী ও কুড়পাড় এলাকার একেএম আলতাবুর রহমান জানান, শুক্রবার বিকেল থেকে রান্না বন্ধ। খাওয়া দাওয়া সমস্যা সৃষ্টি হয়েছে। কর্তৃপক্ষ আরো সতর্ক হয়ে নদী খনন করার দরকার ছিল। 

সাতপাই এলাকার বাসিন্দা গোলাম মহিউদ্দিন জানান, শুক্রবার বিকেল থেকে তিতাস গ্যাস বন্ধ থাকায় আজ শনিবার ভোর বেলায় সাতপাই রেলওয়ে ক্রসিং বাজারে এসে দেখা যায় নাস্তার দোকানগুলোতে মানুষের ভিড় জমে গেছে, লাইনে দাঁড়িয়ে রুটি, আলুভাজি, সবজি, ডাল, ডিমভাজি  কিনছে। তিনি আরো জানান, সিলিন্ডার গ্যাস কিনার জন্য, গ্যাস বিক্রেতার দোকানেও মানুষের ভিড় জমে যায়। এতে করে মানুষের আরো ভোগান্তিতে পোহাতে হয়।

সাতপাই এলাকার বাসিন্দা আকরাম হোসেন আশঙ্কা করে জানান, আরো এক বা দুই দিন যদি এই অবস্থা থাকে তাহলে ব্যবসায়ীরা ডিম, সবজি আর সিলিন্ডার গ্যাসের দাম বাড়িয়ে দেয় কিনা। তবে তিনি নেত্রকোণা জেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন বাজার মনিটরিং করার জন্যে। 

জানতে চাইলে নেত্রকোণা তিতাস গ্যাস অফিসের প্রকৌশলী সুমঙ্গল গোলজার জানান, লাইনটি কাটা পরার পরপরই ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। লাইনটি সংস্কারে কাজ করা হচ্ছে। আজ শনিবারের মধ্যে লাইনটি সংস্কার সম্ভব হবে।

নেত্রকোণা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সারোওয়ার জাহান জানান,পূর্বধলার সোয়াইর নদী খননের সময় খননযন্ত্রে লেগে লাইনটি কেটে যায়। তিতাস কর্তৃপক্ষকে নিয়ে লাইনটি সংস্কারের কাজ করা হচ্ছে। আজ শনিবারের মধ্যে লাইনটি স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //