সাইবার সিকিউরিটি নিশ্চিতে সরকার কাজ করছে: প্রতিমন্ত্রী পলক

সাইবার সিকিউরিটি নিশ্চিতে সরকার চার ধাপে কাজ করছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। 

তিনি বলেন, সচেতনতা বৃদ্ধি, প্রযুক্তি ব্যবহারে সক্ষমতা বৃদ্ধি, আইনের যথাযথ প্রয়োগ এবং আন্তর্জাতিকভাবে তথ্য আদান প্রদান এই চার ধাপে সাইবার সিকিউরিটি নিশ্চিতে সরকার কাজ করছে। ফেসবুক, ইউটিউব, টিকটকসহ সামাজিক মাধ্যমগুলোকে আমাদের দেশের সামাজিক ও ধর্মীয় অবস্থা বিবেচনায় রেখে কন্টেন্ট উপস্থাপন ও নিয়ন্ত্রণের জন্য আমরা অনুরোধ জানিয়েছি।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারী প্রশিক্ষণার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ ও ‘তারুণ্য সমাবেশ’ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে কারো যেন মনহানী না হয় সেজন্য সরকার কাজ করছে। এজন্য ফেসবুকসহ সবাইকে বাংলাদেশে অফিস ও ডাটা সেন্টার স্থাপনের জন্য সরকারের পক্ষ থেকে চাপ দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস ময়েজ উদ্দিন শরিফ রুয়েল, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা কামাল, সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় তারকা সোলাইমান সুখন, তৌহিদ আফ্রিদি, সালমান মোক্তাদির ও কণ্ঠশিল্পী তাসরিফ খানসহ প্রশাসনের কর্মকর্তারা। অনুষ্ঠানে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //