‘১৮ সালের চেয়ে ২৪ সালের নির্বাচন বেশি খারাপ হয়েছে’

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, ২০১৮ সালের নির্বাচন যেমন কোনো রকম গুনগত মানসম্পন্ন ছিল না, ২০২৪ সালের নির্বাচন তার চাইতেও বেশি খারাপ হয়েছে।

তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে খুবই আশাবাদী ছিলাম। আমি বিশ্বাস করেছিলাম একটি সুষ্ঠু ,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় ১৮ সালের নির্বাচনের চাইতেও ২৪ সালের নির্বাচন খারাপ হয়েছে। 

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে মিট দ্যা প্রেসে কাদের সিদ্দিকী এসব কথা বলেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ১৮ সালের নির্বাচনে তবুও কিছু লোক ভোটকেন্দ্রে গিয়েছিল। ভোট দিয়েছিল। এবার সেই পরিমাণ লোকও ভোটকেন্দ্রে যায় নাই, ভোট দেয় নাই ও ভোট দিতে পারে নাই। অধিকাংশ ক্ষেত্রে মানুষ উৎসাহ পায় নাই তাই ভোট দিতে যায় নাই। সাধারণ ভোটারদের ৫ শতাংশও ভোট দিতে যায়নি। যারা অন্যদল করে তারা ১ শতাংশও ভোট দিতে যায় নাই। আমার নিজের দলেরও ৫০ শতাংশ ভোট দিতে যায় নাই।

তিনি বলেন, আমি নির্বাচনে হেরেছি। প্রকৃতই যদি হেরে থাকি তবে বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানও হেরেছেন। বাংলাদেশে রাজনৈতিকভাবে বঙ্গবন্ধুর অনুসারী কাদের সিদ্দিকীর আগে একজনও নেই। পরে আছে কিনা বলতে পারবো না। এই পরাজয় যদি সঠিকভাবে হয়ে থাকে তাহলে এটা মুক্তিযুদ্ধের পরাজয়, মুক্তিযোদ্ধাদের পরাজয়। মানুষ মুক্তিযুদ্ধ চায় না অথবা মুক্তিযোদ্ধাকে চায় না। যদি ধরে নেওয়া হয় নির্বাচনে আমরা সত্যিকারভাবে হেরেছি। তাহলে মানুষ এসব কিছু থেকে মুখ সরিয়ে নিয়েছে। আর যদি এটাকে ইঞ্জিনিয়ারিং বলা হয়, কারচুপি বলা হয়, ডাকাতি বলা হয় তাহলে সেটা অন্য জিনিস।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, সরকার ভোটের আগেও স্বস্তিতে ছিল না। আগামী দিনগুলোতেও খুব একটা স্বস্তিতে থাকতে পারবে না। আমি নির্বাচন করেছি অনিয়ম হয়েছে কিন্তু কথা হলো চোরের বিচার চোরের কাছে দিব, তাই কোথাও অভিযোগ দেয়নি।

এসময় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরাসহ টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক সালেক হোসেন হিটলু, কেন্দ্রিয় কমিটির সদস্য ফরিদ আহমেদ ও জেলা যুব আন্দোলনের সভাপতি আতিকুর রহমান সাদেকসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //