অনুপ্রবেশকালে ৬৫ রোহিঙ্গা ফিরিয়ে দিল বিজিবি

মিয়ানমার থেকে নাফ নদী দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে রোহিঙ্গা বোঝাই একটি নৌকা ফিরিয়ে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ওই নৌকায় ৬৫ জন রোহিঙ্গা পুরুষ (মিয়ানমারের নাগরিক) ছিলেন।

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা ২টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া-সংলগ্ন শূন্যরেখা থেকে তাদের ফিরিয়ে দেওয়া হয়। 

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

অধিনায়ক মহিউদ্দিন আহমেদ বলেন, কক্সবাজার ও বান্দরবান সীমান্তে গত বছর থেকে বিদ্রোহী আরাকান আর্মির (এএ) সঙ্গে মিয়ানমারের সেনাবাহিনী ও দেশটির সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গোলাগুলির ঘটনা ঘটে আসছে। এটি মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যা। তবে এসব ঘটনাকে কেন্দ্রে করে সীমান্তে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। যাতে এ সমস্যা কেন্দ্র করে নতুন করে কোনো ধরনের রোহিঙ্গা অনুপ্রবেশ না ঘটে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরের দিকে একটি কাঠের নৌকাবোঝাই ৬৫ জন রোহিঙ্গার দলকে নাফ নদীর শূন্যরেখা থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে। নৌকাটিতে সবাই পুরুষ ছিলেন। পরে নৌকাটি মিয়ানমারে ফিরে যেতে বাধ্য হয়।

বিজিবির অধিনায়ক বলেন, নতুন করে আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হবে না। তারা যেন বাংলাদেশে প্রবেশ করতে না পারেন, সে ব্যাপারে সীমান্তে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //