মিয়ানমারে সংঘাত

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচলে নিষেধাজ্ঞা

মিয়ানমারে যুদ্ধ পরিস্থিতির কারণে বাংলাদেশ সীমান্তে অস্থিরতা বিরাজ করছে। এর ফলে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে আগামী শনিবার (১০ ফেব্রুয়ারি) থেকে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। তবে কক্সবাজার ও চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল স্বাভাবিক থাকবে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান , নিরাপত্তাজনিত কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী সকল পর্যটকবাহী জাহাজ চলাচল পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। এক্ষেত্রে  সকল জাহাজ শুক্রবার পর্যন্ত চলাচল করবে। পরবর্তী প্রক্রিয়া সম্পর্কে সরকারের নির্দেশনা অনুযায়ী সকলকে অবগত করা হবে।

ইয়ামিন জানান, টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকলেও চট্টগ্রাম ও কক্সবাজার হতে চলাচলকারী জাহাজ চলাচল অব্যাহত থাকবে।

এর আগে, বুধবার সীমান্ত পরিস্থিতি দেখতে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এবং তৎসংলগ্ন বিওপি পরিদর্শন করেন। পরে ঘুমধুম উচ্চ বিদ্যালয় মাঠে সংবাদ সম্মেলনে বিজিবি প্রধান টেকনাফ- সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রাখা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, এটি কমনসেন্সের বিষয়। এ কদিন পর্যটকরা সেন্টমার্টিন ভ্রমণ না করলে তেমন ক্ষতি হবে না বলেও মন্তব্য করেন তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //