বরিশালে ১০ কোটি টাকার ভারতীয় শাড়ি জব্দ

বরিশালে পাচারকালে দুই ট্রাক ভারতীয় শাড়ি, থ্রি-পিস জব্দ করেছে কোস্টগার্ড। জব্দকৃত শাড়ি, থ্রি-পিস ও থান কাপড়ের মূল্য ১০ কোটির বেশি।

আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ভোর রাতে নগরীর দপদপিয়া এলাকায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর টোল প্লাজা এলাকায় এই অভিযান পরিচালিত হয়। তবে পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি তারা।

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে নগরীর রসুলপুর এলাকায় বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. আকতার হোসেন।

তিনি জানিয়েছেন, ‘তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন চোরাইভাবে ভারত থেকে নৌ পথে আসা দুই ট্রাক শাড়ি-কাপড় পটুয়াখালী থেকে ঢাকায় পাচার হচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের নগরীর দপদপিয়া এলাকায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর টোল প্লাজা এলাকায় তল্লাশি চৌকি স্থাপন করেন।

রাত ৩টার দিকে এক সঙ্গে আসা দুটি ট্রাক থামানোর জন্য সংকেত দিলে ট্রাকে থাকা লোকগুলো গাড়ি থামিয়ে দৌড়ে পালিয়ে যায়। পরে ট্রাকে তল্লাশি করে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, কাপড়, থ্রি-পিস জব্দ করা হয়।

কোস্ট গার্ডের এই কর্মকর্তা জানান, ট্রাক দুটির সামনের দিকে পাটের বস্তায় ধান বোঝাই করা ছিল। পেছনের অংশে বস্তা ভরা শাড়ি-কাপড় ছিল। পরে সেখান থেকে ১৩ প্রকারের শাড়ি, থ্রি-পিস এবং থান কাপড় জব্দ করা হয়। এর মধ্যে ১০ হাজার ৫৮ পিস বিভিন্ন প্রকারের শাড়ি, ৩৩২ বান্ডিল থান কাপড় এবং ৭৫৬ পিস থ্রি-পিস রয়েছে। যার বাজার মূল্য ১০ কোটি ৮ লাখ ৩৮ হাজার ৫০০ টাকা।

তিনি জানান, জব্দকৃত শাড়ি, কাপড় এবং থান কাপড় জব্দ করার সময় থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এই ঘটনায় কোস্টগার্ড বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের পাশাপাশি জব্দকৃত শাড়ি, থ্রি-পিস ও থান কাপড় থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //