চুয়াডাঙ্গায় গাছ চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সন্তোষপুর গ্রামে গাছের নিচে চাপা পড়ে সাইদুল ইসলাম (৩২) নামে এক গাছকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে।

আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সন্তোষপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি বাগানে গাছ কাটার সময় অসাবধানতা বশতঃ গাছের নিচে চাপা পড়েন তিনি।

নিহত সাইদুল ইসলাম উপজেলার কেডিকে ইউনিয়নের খয়েরহুদা গ্রামের গাজী পাড়ার মৃত মোনজের আলীর ছেলে।

কেডিকে ইউনিয়ন পরিষদের সদস্য আব্বাস উদ্দিন জানান, সাইদুল ইসলাম পেশায় একজন গাছকাটা শ্রমিক। প্রতিদিনের ন্যায় উপজেলার সন্তোষপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের পাশে তালেব হোসেনের বাগানে তিনিসহ ১১জন শ্রমিক শিশুগাছ কাটছিলেন। গাছ কাটার এক পর্যায়ে তিনি অর্ধেক কাটা হেলানো শিশু ‌গাছের নিচে বসে বিশ্রাম নিচ্ছিলেন। এসময় হঠাৎ গাছটি হেলে তার বুকের ওপর পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। তার সঙ্গে কাজ করা অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. ইয়াসিন আরাফাত জানান, হাসপাতালে আনার আগেই সাইদুল ইসলামের মৃত্যু হয়েছিল।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এস.এম. জাবীদ হাসান বলেন, গাছ কাটার সময় গাছের নিচে চাপা পড়ে সাইদুল ইসলাম নামের এক গাছ কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে কেউ কোনো অভিযোগ করেনি। সে কারণে লাশ দাফনের জন্য পরিবারের সদস্যরা নিয়ে যান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //