কক্সবাজারে পর্যটকদের হয়রানির অভিযোগে ৩৮ জন গ্রেপ্তার

কক্সবাজারের পর্যটন জোন কলাতলীর স্পা সেন্টারগুলোর আড়ালে পতিতাবৃত্তি, পর্যটকদের ব্ল্যাকমেইলিং এবং ছিনতাইসহ নানা অপরাধ সংঘটিত হচ্ছে। আইন-শৃঙ্খলাবাহিনী বার বার অভিযানেও এই অপরাধ থামানো যাচ্ছে না।

এবার বিচ ওয়ার্ল্ড নামে একটি হোটেলের কথিত স্পা সেন্টার থেকে পাঁচজন নারীকে গ্রেপ্তার করেছে ট্যুরিস্ট পুলিশ। তাদের বিরুদ্ধে পতিতাবৃত্তি ও পর্যটকদের ব্ল্যাকমেইল করে অর্থ আদায়ের অভিযোগ রয়েছে।

পৃথক আরেক অভিযানে কটেজ জোনের একটি অখ্যাত কটেজের গোপন আস্তানা থেকে ২১ জন নারী ও ১২ জন পুরুষকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই পতিতাবৃত্তি, পর্যটকদের ব্ল্যাকমেইল করে অর্থ আদায়ের সঙ্গে জড়িত বলে জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ এক ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান। 

তিনি বলেছেন, ট্যুরিস্ট পুলিশের কাছে তথ্য ছিল বিচ ওয়ার্ল্ডে এক ভুয়া সাংবাদিকের একটি স্পা সেন্টারে অনৈতিক কর্মকাণ্ড চলছে। সেখানে অভিযান চালিয়ে অনৈতিক কাজে জড়িত পাঁচজন নারীকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে।

অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন, স্পার আড়ালে নানা অপরাধ সংঘটিত করে অপরাধীরা পর্যটকদের হয়রানি করছে। অন্যদিকে নারী-পুরুষের সংঘবদ্ধ চক্র অনৈতিক কর্মকাণ্ড চালাচ্ছে। এতে পর্যটন শিল্পের দুর্নাম হচ্ছে। তাই অপরাধীদের ধরতে ট্যুরিস্ট পুলিশ সাঁড়াশি অভিযান শুরু করেছে। 

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ট্যুরিস্ট পুলিশের এই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //