বান্দরবানে যুবককে গুলি করার অভিযোগ কেএনএফের বিরুদ্ধে

বান্দরবানের রুমা উপজেলায় সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফের বিরুদ্ধে এক যুবককে গুলি করার অভিযোগ করেছেন স্থানীয়রা।

আজ মঙ্গলনবার (১৩ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে  রুমা সদর ইউনিয়নের ওয়ার্ড রিঝুক পাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান তারা।

আহত উহ্লা চিং মারমা (৩৫) রিজুক পাড়ার বাসিন্দা মৃত মোনাক মারমার  ছেলে।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা জানান, আহত উহ্লাচিং ভোরে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির পার্শ্ববর্তী জঙ্গলে গেলে যায়। সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা একদল অজ্ঞাত সন্ত্রাসী দেখতে পেয়ে পালিয়ে আসার সময় তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে একটি গুলি তার শরীরের পেছন দিকে লেগে গুরুতর আহত হন। ধারণা করা হয় অজ্ঞাত সন্ত্রাসীরা কেএনএফের সদস্যরা ছিল।

রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈ মং মারমা বলেন, এলাকাবাসীরা জানিয়েছেন কেএনএফ সদস্যরা এর আগে রিজুক পাড়া থেকে চাঁদা দাবি করেছিল। চাঁদা না দেওয়ায় কেএনএফ সদস্যরা এই ঘটনা ঘটিয়েছে বলে মনে করছেন তারা। 

এছাড়া এই ঘটনার প্রতিবাদে ও অপ্রীতিকর ঘটনা এড়াতে রুমা বাজারে ২ ঘণ্টা যান চলাচল বন্ধ রাখা হয়েছে বলেও জানান তিনি।

রুমা উপজেলা মেডিকেল অফিসার মো. মোস্তফা রুবেল সাংবাদিকদের জানান, সকাল সাড়ে ৮টায় গুলিবিদ্ধ এক যুবকে ভর্তি করানো হয়েছিল। গুলিটি শরীরে ঢোকার চিহ্ন থাকলেও বের হওয়ার কোন চিহ্ন না থাকায় ধারণা করা হচ্ছে গুলিটি তার শরীরের মধ্যে রয়ে গেছে।উন্নত চিকিৎসার প্রয়োজনে তাকে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রুমা থানা ওসি মো. শাহজাহান সত্যতা নিশ্চিত করে জানান, পরিবারের পক্ষ থেকে আহত যু্বককে কেএনএফ সদস্যরা গুলি করেছে বলে অভিযোগ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //