গাইবান্ধায় বাণিজ্য মেলায় ভীড় থাকলেও বিক্রি কম

গাইবান্ধা জেলা শহরের স্বাধীনতা প্রাঙ্গনে গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এক মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। মেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভীড় থাকলেও বিক্রি কম হচ্ছে বলে জানান এখানকার বিভিন্ন দোকানের বিক্রেতারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়,  সেখানে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। তবে ব্যবসায়ীরা জানান মেলায় ভিড় থাকলেও বেচাকেনা ভালো হচ্ছে না। তারা বলছেন কেউ কিনতে আসছেন আবার কেউ মেলায় ঘুরতে ও দেখতে আসছেন।

মেলায় আসা নারীরা তাদের বাসার রান্নাঘরের খুটিনাটিসহ পছন্দের প্রয়োজনীয় জিনিসপত্র কিনছেন আর কেউবা দেখছেন। ক্রোকারিজের দোকান, কাপড়ের দোকান, কসমেটিক্স, চশমার দোকান, ঘড়ির দোকান, স্যান্ডেল, ফুলের দোকান, পাপড়, আচারের দোকানসহ বিভিন্ন দোকান বসেছে এ মেলায়।

একই সঙ্গে শিশুদের ভিড় করতে দেখা গেছে স্লিপার, ট্রেন, নাগড়দোলাসহ খেলনার দোকান গুলোতে। এতে করে বিনোদনকেন্দ্র হিসেবে পরিণত হয়েছে এই মেলা। এখানে অভিভাবকদের সঙ্গে আসতে দেখা গেছে শিশু ও তরুণ-তরুণীদের।

ভাই ভাই কসমেটিকস ও চশমা ঘড়ের দোকানদার মো. আনোয়ার হোসেন বলেন, মেলায় বিভিন্ন লোকজন আসছে কিন্তু তুলনামূলক বিক্রি হচ্ছে না।

গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর কবীর তনু অভিযোগ করে বলেন, এটা মান সম্পন্ন মেলা নয়। এখানে মানসম্মত পন্য আনা হয়নি। বানিজ‍্য মেলায় এসব মানহীন পন‍্য কিনে জনগণ প্রতারিত হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //