পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু: আরও এক আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় দায়েক করা মামলায়  আরেক আসামি মো. লিটনকে (৪৮) গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। 

এর আগে, গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) নগরের চকবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পিবিআই চট্টগ্রাম মেট্টো ইউনিট।

পিবিআই চট্টগ্রাম মেট্টো ইউনিটের ইন্সপেক্টর মো. ইলিয়াস খাঁন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ২৫ ডিসেম্বর রাতে বাকলিয়া থানার রাহাত্তালপুল এলাকা থেকে আসামি জসীম উদ্দীনকে গ্রেপ্তার করা হয়।

২০২৩ সালের ১৬ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় স্ত্রী ফৌজিয়া আনোয়ার ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন করলে আদালত তা আমলে নিয়ে এজাহার হিসেবে রেকর্ড করার নির্দেশ দেন। 

মামলার আসামিরা হলেন- তৎকালীন চাদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম, এএসআই মো. ইউসুফ, এএসআই সোহেল রানা, ইন্সপেক্টর (তদন্ত) মো. মবিনুল হক, চান্দগাঁও থানা এলাকার বাসিন্দা এসএম আসাদুজ্জামান, জসীম উদ্দীন, রনি আক্তার তানিয়া ও কলি আক্তার।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শহীদুল্লাহ ২০১৮ সালে দুদক উপ-পরিচালক (ডিডি) পদ থেকে অবসর নেন। নগরের চান্দগাঁও থানা এলাকায় বসবাস করতেন। সেখানে জমি নিয়ে স্থানীয় কয়েকজনের সঙ্গে তার বিরোধের জেরে গত ২৯ আগস্ট শহীদুল্লাহ ও তার শ্যালক মোহাম্মদ কায়সার আনোয়ারের বিরুদ্ধে আদালতে মামলা করেন রনি আক্তার তানিয়া নামে এক নারী। মামলার শুনানি শেষে বিচারক ওই দিনই অপরাধ আমলে নিয়ে অভিযুক্ত দুজনের বিরুদ্ধে সমন জারি করেন। ওই সমন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী হারুন অর রশীদ গায়েব করে ফেলেন। ফলে আসামিরা আদালতে হাজির হওয়ার কোনো সমন পাননি। এরপর মামলার পরবর্তী তারিখ দেন আদালত। ওই তারিখে মামলার বাদী হাজির না হওয়ায় তার আইনজীবী সময়ের আবেদন করেন। কিন্তু ওই দিনই আদালত দুই আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন। এরপর গত ৩ অক্টোবর রাতে শহীদুল্লাহকে বাসা থেকে ওয়ারেন্ট দেখিয়ে গ্রেপ্তার করে নগরের চান্দগাঁও থানা পুলিশ। থানায় নেওয়ার পর শহীদুল্লাহকে নির্যাতন করেন। একপর্যায়ে কয়েক ঘণ্টার মধ্যে তার মৃত্যু হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //