বিদ্যালয় কর্তৃপক্ষের অবহেলায় কপাল পুড়লো এসএসসি পরীক্ষার্থীর

পঞ্চগড়ের দেবীগঞ্জে বিদ্যালয় কর্তৃপক্ষের অবহেলায় এসএসসি পরীক্ষায় বসা হয়নি সিন আক্তার নামে এক শিক্ষার্থীর। সিন আক্তার উপজেলার দেবীডুবা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতেন।

কিন্তু প্রবেশপত্র না পাওয়ায় আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) তিনি পরীক্ষায় অংশ নিতে পারেননি। প্রবেশপত্র না পাওয়ায় একই দিন দেবীডুবা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রা বিদ্যালয়ের পার্শ্ববর্তী গালাণ্ডী বাজার নামক এলাকায় মানববন্ধন করেন।

মানববন্ধনে সিন আক্তারের বাবা আবু বক্কর সিদ্দীক অভিযোগ করে বলেন, গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়া হলেও আমার মেয়েকে দেওয়া হয়নি। প্রধান শিক্ষক বিনোদ চন্দ্র রায় আমাকে আশ্বাস দিয়েছিলেন সন্ধ্যার মধ্যে বোর্ড থেকে আমার মেয়ের প্রবেশপত্র এনে দেবেন। কিন্তু সন্ধ্যা পেরিয়ে গেলেও প্রধান শিক্ষক আর আমার সাথে যোগাযোগ করেননি। পরে জানতে পারি আমার মেয়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন হয়নি। অথচ তিনি রেজিস্ট্রেশন এবং ফরম ফিল আপের সময় টাকা নিয়েছেন। যার রশিদ আমাদের কাছে আছে।

মানববন্ধনে অভিভাবকরা অভিযোগ করেন, প্রবেশপত্রে অনেক শিক্ষার্থী ও তাদের পিতা-মাতা নামের বানান ভুল হয়েছে। পদে পদে গাফিলতি করেছেন প্রধান শিক্ষক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনোদ চন্দ্র রায়ের বক্তব্য জানতে বিদ্যালয়ে গেলে তাকে পাওয়া যায়নি। পরে তার মুঠোফোনে কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সলিমুল্লাহ বলেন, মেয়েটির রেজিস্ট্রেশন প্রক্রিয়া হয়নি, অ্যাডমিট কার্ড ইস্যু হয়নি বলে জানতে পেরেছি। আমি ভুক্তভোগী শিক্ষার্থী বা তার অভিভাবকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল আলম বলেন, আমি শিক্ষা কর্মকর্তার সাথে কথা বলেছি। লিখিত অভিযোগ পেলে আমরা তদন্ত শুরু করব। তদন্ত প্রতিবেদন অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //