এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মজসিদ-মন্দিরে অনুদানের চেক বিতরণের অভিযোগে নির্বাচন কমিশনের করা মামলায় চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) আদালতে হাজির না হওয়ায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিন গ্রেপ্তারি পরোয়ানার এ আদেশ দেন। পাশাপাশি এ মামলার পরবর্তী শুনানি আগামী ১২ মে নির্ধারণ করেছে আদালত।

আদালতের বেঞ্চ সহকারী তরিকুল ইসলাম জানান, এ মামলায় আসামি মহিউদ্দীন বাচ্চুর বিরুদ্ধে সমন জারি করেছিল আদালত। বৃহস্পতিবার মামলার শুনানির দিন ধার্য ছিলো। তবে বিবাদী আদালতে উপস্থিত হননি। তাই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এর আগে, গত ৪ জানুয়ারি নির্বাচন কমিশন মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেয়। পরে ১৬ জানুয়ারি চট্টগ্রামের ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার বলা হয়, মহিউদ্দিন বাচ্চু গত ২২ ডিসেম্বর চট্টগ্রাম-১০ আসনের সকল মসজিদের ইমাম ও মুয়াজ্জিনকে এক হাজার টাকা এবং মাদানী মসজিদে এক লাখ টাকার অনুদানের চেক দেন। জুমার নামাজের খুতবার আগে মুসল্লিদের তা জানানও।

একইভাবে গত ২৪ ডিসেম্বর লালখান বাজারে মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয় থেকে মসজিদগুলোর ইমাম, মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে অনুদানের চেক দেয়ার অভিযোগ ওঠে। পরবর্তীতে ইসির অনুসন্ধান কমিটি বেশ কয়েকটি মসজিদ, মন্দির ও প্যাগোডায় অনুদানের চেক বিতরণের সত্যতা পায়।

উল্লেখ্য, মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে এ সংক্রান্ত অভিযোগ করেন দ্বাদশ সংসদ নির্বাচনে একই আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //