টাঙ্গাইলে ভবন নির্মাণে নেই নিরাপত্তার বালাই, ঘটছে দুর্ঘটনা

টাঙ্গাইলে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠছে উঁচু ভবন। কিন্তু অধিকাংশ ভবন নির্মাণে নিরাপত্তার বালাই নেই। টাঙ্গাইল শহরের বিন্দুবাসিনী গার্লস স্কুল পুকুরপাড় রোডে তৈরি হচ্ছে বহুতল ভবন। নির্মাণ কাজে নেই নিরাপত্তা ব্যবস্থা। প্রায় ঘটছে দুর্ঘটনা। কিছুদিন আগেও একজনের মৃত্যু হয়েছে টাকার বিনিময়ে হয়েছে মীমাংসাও।

এছাড়াও একাধিক মানুষের ওপরে ফেলেছে ইট, কাঠ, বাঁশ, রড, সিমেন্ট নির্মাণ সামগ্রী। তবু টনক নড়েনি  ভবন কর্তৃপক্ষের। 

প্রভাব খাটিয়ে মানুষের নিরাপত্তার কথা চিন্তা না করেই কাজ চলছে ভবনের। 

চিত্রশিল্পী রাজন বলেন, আমি ভবনটির পাশের স্কুলের দেয়ালে ছবি আঁকছিলাম এসময় আমার ওপরে একটি ইট পরে একটুর জন্য প্রাণে বেঁচে যাই।

পাশের ভবন শিশুদের স্কুল। নওশাদ রানা সানভী স্কুলটির পরিচালনা করেন। তিনি বলেন, নির্মাণ সামগ্রী ফেলে নিয়মিত অত্যাচার করছে ভবনটি থেকে।

শিশু ও অভিভাবকদের ওপরে নির্মাণ সামগ্রী ফেলে বারবার। অভিযোগ জানালেও তোয়াক্কা করে না। এছাড়া স্কুল ভবনের মালিকের স্ত্রীর ওপরেও রড পড়েছে ও নির্মাণ সামগ্রী ফেলে স্কুলের জানালাও ভেঙ্গেছে একাধিক বার।

সাইট ইঞ্জিনিয়ার আবুল কালাম বলেন, শ্রমিকের গাফিলতিতে এ ধরনের ঘটনা ঘটেছে। শ্রমিক পরিবর্তন করে কাজ করবো। আজ কাজ বন্ধ করে দিয়েছি।

ভবনের মালিক পক্ষ শাহজালাল ইসলামী ব্যাংকের ম্যানেজার আব্দুল খালেক বলেন, সেফটি দেওয়া আছে আরো সতর্ক ব্যবস্থা নেওয়া হবে। এর আগে শ্রমিক মারা গেছে ওটা তাদের ভুলের কারণে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //