অনুপ্রবেশকারী ৫ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত

কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের জেটি দিয়ে আসা পাঁচ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বিজিবি।

আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে জেটি ঘাট থেকেই তাদের ফেরত পাঠানো হয় বলে জানা গেছে। তবে বিজিবির পক্ষ থেকে এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোন বক্তব্য পাওয়া যায়নি।

শাহপরীর দ্বীপের ইউপি সদস্য আব্দুস সালাম জানিয়েছেন, গতকাল শনিবার বিকাল ৫টায় একটি নৌকাযোগে টেকনাফের শাহপরীরদ্বীপ সীমান্ত দিয়ে ৫ রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা করছে। তাদের নাফনদীতেই আটকে রাখে বিজিবি সদস্যরা। অনুপ্রবেশের চেষ্টাকারী রোহিঙ্গাদের মধ্যে এক মহিলা গুলিবিদ্ধ অবস্থায় এসেছে বলে জানা গেছে। আজ সকালে রোহিঙ্গাদের মিয়ানমারের প্রান্তে পুশব্যাক করা হয় বলে তিনি শুনেছেন।

অন্যদিকে, গতকাল শনিবার রাতে নাফনদীর ওপারে মিয়ানমারে কোন গোলাগুলি ও বিস্ফোরণের বিকট শব্দ শোনা না গেলেও আজ রবিবার সকাল ১০টার দিকে নাফ নদীর ওপারে গোলাগুলির শব্দ শোনা গেছে। সীমান্ত এলাকার বাসিন্দারা সকাল ১০টার পর বেশ কিছু গোলাগুলির শব্দ শুনেছে বলে ইউপি সদস্য আব্দুস সালাম জানিয়েছেন।

সীমান্তের নাইখ্যংছড়ির ঘুমধুম, উখিয়ার পালংখালী ও টেকনাফ উপজেলার হোয়াইকং সীমান্তও শান্ত রয়েছে। সীমান্ত এলাকার বাসিন্দারা জানিয়েছেন, সীমান্ত থেকে মিয়ানমারের অনেক ভেতরে তারা গোলাগুলির শব্দ কিছুটা আচঁ করতে পেরেছেন। তবে তা ভয়াবহ নয়।

নাফ নদী দিয়ে যেকোন অনুপ্রবেশ বন্ধে বিজিবি ও কোস্ট গার্ডের টহল জোরদার রয়েছে। ইতিপূর্বে নাফ নদী হয়ে অনুপ্রবেশের চেষ্টা প্রতিহত করেছে বিজিবি ও কোস্ট গার্ড।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //