জামালপুরে এসএসসি পরীক্ষার্থীর ওপর হামলা, আটক ২

জামালপুরে রাদিয়াত রহমান অর্ণব (১৫) নামে এক এসএসসি পরীক্ষার্থীর ওপর হামলার ঘটনা ঘটেছে। আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে তিনি আহত শরীর নিয়েও পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এ ঘটনায় রবিবার বিকেলে জামালপুর সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এসএসসি পরীক্ষার্থীর বাবা।

ঘটনার সাথে সম্পৃক্ত দুইজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- জামালপুর পৌর শহরের সর্দারপাড়া এলাকার আজিজুল ইসলামের ছেলে আবু সাকী অর্পণ (১৯) ও মাসুদ আলমের ছেলে মাহমুদুল হাসান মিশন (১৯)।

আহত অর্ণব জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা-এটিএন নিউজের সাংবাদিক লুৎফর রহমানের ছেলে। সে জামালপুর জিলা স্কুল থেকে চলমান এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, রাদিয়াত রহমান অর্ণব প্রতিদিনের মতো শনিবার রাত সাড়ে ৮টার দিকে শহরের কাচারীপাড়া এলাকার নিজবাসা থেকে প্রাইভেট পড়ার জন্য সর্দারপাড়াস্থ টিউশন শিক্ষকের বাসার উদ্দেশ্যে বের হয়। সর্দারপাড়া প্রধানসড়ক থেকে বাসার গলির ভেতরে ঢোকার সাথে সাথে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অর্ণবের ওপর অতর্কিত আক্রমণ করে। হামলাকারীদের উপর্যুপরি আঘাতে তিনি মাটিয়ে লুটিয়ে পড়ে। এসময় তার চিৎকারে স্থানীয়রা গিয়ে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এসময় উত্তেজিত জনতা হামলাকারী দলের সদস্য আবু সাকী অর্পণ ও মাহমুদুল হাসান মিশনকে ধরে ফেললেও বাকিরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই দুইজনকে আটক করে।

আহত পরীক্ষার্থীর বাবা সাংবাদিক লুৎফর রহমান জানান, কোনো কারণ ছাড়াই পূর্বপরিকল্পিতভাবে সন্ত্রাসীরা তার ছেলের ওপর হামলা চালায়। এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০-১২ জনকে আসামি করে থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের করা হয়েছে।

পরীক্ষার্থী রাদিয়াত রহমান অর্ণব জানান, প্রতিদিনের মতো প্রাইভেট পড়তে যাচ্ছিলাম। এসময় ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে মারপিট করে। কী কারণে এ হামলা হয়েছে তাও জানি না। ভবিষ্যতের কথা চিন্তা করে আহত শরীর নিয়েও আজকের বাংলা ২য় পত্র পরীক্ষায় অংশগ্রহণ করেছি। উত্তরপত্রে লিখতে অনেক কষ্ট হয়েছে, জানি না কেমন ফলাফল হবে।

এ ব্যাপারে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর জানান, জনতার হাতে আটক হামলাকারী দলের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হামলার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

ঘটনার সুষ্ঠু তদন্ত ও এজাহারভুক্ত বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //