নাটোরে বিএনপির ১১ নেতাকর্মী জেলহাজতে

নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলার নাশকতার দুই মামলায় বিএনপির ১১ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদলতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক অম্লান কুসুম জিষ্ণু তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জেলহাজতে পাঠানো নেতাকর্মীরা হলেন- বাগাতিপাড়া উপজেলার হারুনূর রশিদ, আবু রায়হান, মোশারফ হোসেন, নেকবর হোসেন, তোফাজ্জল হোসেন, হাফিজুর রহমান এবং লালপুর উপজেলার নজরুল ইসলাম মোলাম, আবেদ আলী মণ্ডল, মেহেদী হাসান আরিফ, গিয়াস উদ্দিন ও লুৎফর রহমান।

নাটোর জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, ‘২০২৩ সালের ২৯ অক্টোবর বিএনপির ডাকা হরতালে নাশকতা করার প্রস্তুতি নেয় অভিযুক্তরা। ২৯ অক্টোবর রাত সোয়া ১২টায় বাগাতিপাড়ার বিহারকোল এলাকায় বিএনপির নেতাকর্মীরা নাশকতার জন্য জড়ো হন। এসময় পুলিশ অভিযান চালিয়ে চারজনকে ঘটনাস্থল থেকে ২টি ককটেল ও ৪টি পেট্রলবোমাসহ আটক করে। এ ঘটনায় বাগাতিপাড়া থানার উপ-পরিদর্শক এ জে মিন্টু ১০ জনের নামে ও অজ্ঞাত ৩৫ জনকে অভিযুক্ত করে বাগাতিপাড়া থানায় মামলা করেন।

‘এছাড়া ২৯ অক্টোবর ভোর ৫টায় লালপুর উপজেলার গৌরিপুরে সড়ক অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২২টি লাঠিসহ ১২ জনকে গ্রেপ্তার করে। এই ঘটনায় লালপুর থানার উপ-পরিদর্শক রেজাউল করিম বাদী হয়ে ২২ জনের নামে ও অজ্ঞাত ৩০ জনকে অভিযুক্ত করে মামলা করেন।’

২টি মামলার ১১ জন অভিযুক্ত বৃহস্পতিবার আদালতে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //