কুষ্টিয়া জেনারেল হাসপাতাল পরিদর্শন করলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক

স্বাস্থ্য খাতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার ২০২৪’ দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তারই ধারাবাহিকতায় স্বাস্থ্যমন্ত্রীর ‘জাতীয় পুরস্কার’ প্রদানের অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার অধীনে হেলথ সিসটেম স্ট্রেন্থথেনিং কার্যক্রমের আওতায় নির্বাচিত স্বাস্থ্য প্রতিষ্ঠানের সার্বিক অবস্থার উপর ফিজিক্যাল এসেসমেন্ট পরিদর্শন করা হয়।

আজ রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মো. শাহাদত হোসেন।

জানা যায়, হাসপাতালের সকল বিভাগের কাজ, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সকল কক্ষ ঘুরে দেখেন। পরিদর্শক দলটি, হাসপাতালের সামগ্রিক পরিচ্ছন্নতার ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন ও বিভিন্ন দিক নির্দেশনা দেন।

পরিদর্শনকালে সাথে ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ডা. মো. রফিকুল ইসলাম, সহকারি পরিচালক ডা. মো. নাসির উদ্দিন এবং কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকারসহ স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কনসালটেন্ট, সকল মেডিকেল অফিসার এবং সকল কর্মকর্তা কর্মচারি উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানান, রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রীর ‘জাতীয় পুরস্কার’ প্রদানের জন্য বিভাগীয় পরিচালকের নেতৃত্বে একটি পরিদর্শক টিম সার্বিক অবস্থার উপর ফিজিক্যাল এসেসমেন্ট পরিদর্শন করেছেন। কুষ্টিয়ার স্বাস্থ্য খাতে জনগণের দৌড়গোড়ায় সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছি। পুরষ্কারের স্বীকৃতি পেলে আমাদের কাজের উৎসাহ আরো বেড়ে যাবে। হাসপাতালের সকলকে সাথে নিয়ে আন্তরিকতা ও সৌহাদ্যপূর্ণ মনোভাবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যেই আমরা খুলনা বিভাগের মধ্যে সেরা অবস্থানে রয়েছি এবং সারাদেশে দ্বিতীয় স্থান অর্জন করতে সক্ষম হয়েছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আকুল উদ্দিন জানান, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মো. শাহাদত হোসেন অত্র হাসপাতাল পরিদর্শন করেন। তিনি হাসপাতালের বিভিন্ন বিভাগে গমন করেন এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন এবং হাসপাতালের সেবামানের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //