স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে আসামির ৬০ বছর কারাদণ্ড

নাটোরে স্কুলছাত্রীকে ধর্ষণ ও অপহরণের দায়ে এক আসামিকে ৬০ বছর কারাদণ্ড ও ৪০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আজ রবিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে দিকে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (দায়রা জজ) মুহাম্মদ আবদুর রহিম এ রায় দেন। 

কারাদণ্ডপ্রাপ্ত আসামির নাম হাফিজুল ইসলাম (৪০)। তিনি নাটোরের নলডাঙ্গা উপজেলার বাসিন্দা। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন তিনি।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় নলডাঙ্গা উপজেলার সপ্তম শ্রেণির এক ছাত্রী বাড়িরকে অপহরণ করে ধর্ষণ করেন হাফিজুল ইসলাম। এ ঘটনায় ভুক্তভোগী মেয়েটির বাবা বাদী হয়ে নলডাঙ্গা থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগে মামলা করেন। 

মামলার তদন্ত শেষে নলডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) নজমুল হক গত বছরের ৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। পরবর্তী সময়ে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে এলে সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্যপ্রমাণ ও শুনানি শেষে আদালত এই রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আনিছুর রহমান জানান, স্কুলছাত্রীকে অপহরণের দায়ে ৩০ বছর এবং ধর্ষণের দায়ে আরও ৩০ বছর-মোট ৬০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করে সেই টাকা ভুক্তভোগীকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রায় ঘোষণার পর আসামিকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এই রায় একটির পর আরেকটি কার্যকর হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //