শেরপুরে ১২ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

শেরপুরে দীর্ঘদিন থেকে পালিয়ে থাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ১২ বছরের কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। 

গতকাল রবিবার (২৫ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকা জেলার ডেমরা থানাধীন বামৈল বালুরমাঠ এলাকা থেকে মো. মিন্টু মিয়াকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাব-১৪ এর কোম্পানি অধিনায়ক মেজর মো. আবরার ফয়সাল সাদী অভিমানের নেতৃত্ব দেন। আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে তাকে ঝিনাইগাতী থানায় হস্তান্তর করা হয়েছে।

মিন্টু মিয়া ঝিনাইগাতী উপজেলার হাতিবান্ধা গ্রামের আনিস মিয়ার ছেলে। তিনি ২০১২ সালের ১১ এপ্রিল পার্শ্ববর্তী মালিঝিকান্দা চকপাড়া গ্রামের আতর আলীর কন্যা মোর্শেদাকে বিয়ে করেন। বিয়ের পর থেকেই মোর্শেদাকে যৌতুকের জন্য নির্যাতন করে আসছিলেন। তাদের এ বিবাদ নিয়ে কয়েক দফা পারিবারিক বৈঠকও হয়। তাদের দুটি সন্তান রয়েছে।

র‌্যাব-১৪ এর কোম্পানি অধিনায়ক মেজর মো. আবরার ফয়সাল সাদী বলেন, আমাদের কাছে সাজাপ্রাপ্ত ওই আসামীর পালিয়ে থাকার তথ্য ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছি। এ ধরনের অপরাধের বিরুদ্ধে র‍্যাবের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে স্ত্রী মোর্শেদাকে যৌতুকের জন্য নির্যাতন ও শারীরিকভাবে জখম করার অভিযোগে গত ২০২১ সালের ১৩ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক ১২ বছরের জেল এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন। এরপর থেকেই তিনি পালিয়ে ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //