ধামরাইয়ের শহিদুল ইসলাম পেলেন বিপিএম পদক

অসীম সাহসিকতা, কর্মদক্ষতা, সততা, নিষ্ঠা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) - সেবায়’ ভূষিত হলেন ধামরাই উপজেলার কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

গতকাল মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে জাতীয় পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে তাকে এ পদকে ভূষিত করা হয়। পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজ হাতে শহীদুল ইসলামকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পড়িয়ে দেন।

শহীদুল ইসলাম ৩০তম বিসিএস এ সুপারিশ প্রাপ্ত হয়ে ২০১২ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সততা ও নিষ্ঠার সাথে কাজ করায় ২০২২ সালে আইজিপি ব্যাস পান, এবার ২০২৪ সালে কর্মদক্ষতার জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)- সেবায় ভূষিত করা হয় তাকে। তিনি বর্তমানে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এডিশনাল এসপি (ইমিগ্রেশন) দায়িত্ব পালন করছেন।

শহীদুল ইসলাম ঢাকার ধামরাই উপজেলার যাদবপুর ইউনিয়নের যাদবপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আওলাদ হোসেনের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন।

জানা যায়, শহীদুল ইসলাম আলোকিত যাদবপুর নামে এলাকায় একটি সেচ্ছাসেবী সংগঠন করেছেন যার মাধ্যমে অসহায় ও দরিদ্র পরিবারকে সেলাই মেশিন, খাদ্য সামগ্রী, গবাদি পশু দিয়ে দরিদ্রতা দূরীকরণে বিশেষ ভূমিকা রাখছে। নিজ ইউনিয়নের বিভিন্ন গ্রামের রাস্তার পাশে নলকূপ স্থাপন করে মানুষের পাশে থাকছেন শহিদুল ইসলাম। এছাড়াও গত বন্যায়, করোনার সময় আলোকিত যাদবপুর অসহায়দের পাশে ছিলেন। দরিদ্র ছেলে মেয়েদের পড়াশোনায় অর্থ দিয়ে সহায়তা করে থাকেন।

শহীদুল ইসলামের পিতা বীর মুক্তিযোদ্ধা মো. আওলাদ হোসেন বলেন, শহীদুল ইসলাম দেশ ও দেশের উন্নয়নে কাজ করবে, অসহায়দের পাশে সব সময় থাকবে এটাই আমার প্রত্যাশা।

পুলিশের সর্বোচ্চ স্বীকৃতি পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. শহীদুল ইসলাম বলেন, আমি আমার দায়িত্ব সঠিকভাবে পালন করার সব সময় চেষ্টা করবো। আমার ঊর্ধ্বতন কর্মকর্তা, সহযোগীদের সঙ্গে নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এমিগ্রেশনকে আন্তর্জাতিক মানের এবং নির্বিঘ্নে  দ্রুততার সঙ্গে ইমিগ্রেশন সম্পন্ন করে বিদেশ যেতে বা আসতে পারে সেই লক্ষ্যে কাজ করে যাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //