নকল বীজের কারণে ফসল নষ্ট, স্মারকলিপি প্রদান

শেরপুর সদর উপজেলার পাকুরিয়া ইউনিয়নের পাঁচটি গ্রামে চলতি বোরো আবাদে নকল বীজের কারণে প্রায় ২ শত একর জমির চারা পাঁচে যাওয়ায় ক্ষতিগ্রস্ত কৃষকরা ক্ষতিপূরণের দাবিতে সরকারের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদর উপজেলা চেয়ারম্যানের বরাবর ওই স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ কৃষক সমিতির শেরপুর জেলা শাখার আহবায়ক সোলায়মান আহমেদের নেতৃত্বে এসময় ক্ষতিগ্রস্ত প্রায় অর্ধশত কৃষক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শেরপুর সদর উপজেলার পাকুরিয়া ইউনিয়নের ৫টি গ্রামের প্রায় ২ শত একর জমির বোরো চারায় পচন ধরেছে। ফলে এ চারা থেকে কোন ধান পাওয়ার সম্ভাবনা না থাকায় কৃষকরা হতাশ হয়ে পড়েছেন। 

ভুক্তভোগী কৃষকরা জানায়, তারা আশপাশের দোকান থেকে ইস্পাহানী কোম্পানির ব্রী ধান-২৯ এর ধানের বীজ নিয়ে এসব জমিতে চারা উৎপাদন করা হয়েছিল। কিন্তু আশপাশের জমিতে অন্য জাতের ধানের চারাগুলো বর্ধনশীল হলেও ব্রী ধান-২৯ জাতের চারাগুলোর বর্ধনশীল না হয়ে গোরায় পচন ও পাতা হলুদ হয়ে মরে যাচ্ছে।

কৃষকদের দেওয়া অভিযোগ ও স্মারকলিপি পেয়ে সদর উপজেলার চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম জানান, বিষয়টি অবগত হয়েছি, আমি সংশ্লিষ্ট সকল দপ্তরে এবং উল্লিখিত কোম্পানিকে অবহিত করে কৃষকদের ক্ষতিপূরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //