ব্রিজ ভেঙে খালে মালবাহী ট্রাক

বরিশাল-ভোলা মহাসড়কে যান চলাচল বন্ধ

বরিশাল-ভোলা মহাসড়কের টুঙ্গিবাড়িয়া এলাকায় বেইলি ব্রিজ ভেঙে লোহার কুচি ভর্তি ট্রাক খালে পড়েছে। এতে বন্ধ হয়ে গেছে যানবাহন চলাচল। সড়কের দুই প্রান্তে এক কিলোমিটার জুড়ে সৃষ্টি হয়েছে সীমাহীন যানজট। ফলে ভোগান্তিতে পরেছেন সাধারণ মানুষ।

স্থানীয়রা জানান, গতকাল শনিবার রাত পৌনে ২টার দিকে বেইলি ব্রিজটি পারাপারের সময় রড তৈরির লোহার কুচি ভর্তি ট্রাক ব্রিজ ভেঙে খালে পড়ে। তবে চালক এবং হেলার অক্ষত রয়েছেন।

ট্রাকের চালক মো. জাকির হোসেন জানিয়েছেন, ট্রাকে (ঢাকা মেট্রো- ট-২২-৭৭৬২) যশোরের বেনাপোল থেকে ২৫ টন লোহার কুচি নিয়ে চট্টগ্রামের বাড়িহাটের উদ্দেশে যাত্রা শুরু করেন তারা।

পথিমধ্যে বরিশাল-ভোলা মহাসড়কের লাহারহাট ফেরিঘাটের কাছে নির্মাণাধীন ব্রিজের পাশে বিকল্প বেইলি ব্রিজ পারাপারের সময় ব্রিজটি ভেঙে ট্রাকটি খালে পড়ে যায়।

এদিকে খবর পেয়ে আজ রবিবার (৩ মার্চ) দুপুরের দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন সড়ক ও জনপদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তাদের দাবি ২০ টন ধারণ ক্ষমতার বেইলি ব্রিজটিতে অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাক ওঠার কারণেই দুর্ঘটনার সৃষ্টি হয়েছে। যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে ক্ষতিগ্রস্ত ব্রিজটি মেরামত এবং ট্রাকটি উদ্ধারের চেষ্টা চলছে। তবে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হতে দুদিন সময় লাগতে পারে বলে জানান সড়ক ও জনপদ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাসুদ খান।

তবে এলাকাবাসীর অভিযোগ, যেনতেনভাবে ব্রিজটি তৈরি করে রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। গত বেশকিছু দিন ধরেই একাধিকবার বলা হলেও ব্রিজটি টেকশইভাবে মেরামত করার উদ্যোগ নেওয়া হয়নি। ঠিকাদারী প্রতিষ্ঠান এবং সড়ক বিভাগের উদাসীনতার কারণেই ঘটেছে দুর্ঘটনা।

এদিকে দুর্ঘটনার সংবাদ সংগ্রহে গেলে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী কর্মকর্তা মাসুদ মাহমুদ সুমনের বাধার মুখে পড়তে হয় সাংবাদিককে। এসময় সাংবাদিকের ক্যামেরা ধরে টানা হেঁচড়াও করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //