ঝিনাইদহে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

ঝিনাইদহে মশিউর রহমান হত্যা মামলায় আসামি লিটন বিশ্বাস ও মনিরুল বিশ্বাসকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়াও এ দুই জনের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়।

আজ সোমবার (৪ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২০১৪ সালের ২৬ মে রাতে ঝিনাইদহের হরিণাকুন্ডে পূর্ব শত্রুতার জের ধরে আন্দুলিয়া গ্রামের মশিউর রহমানকে ধারালো অস্ত্র, রড ও লাঠি দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মভাবে আহত করে করে । পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির পরের দিন অর্থাৎ ২৭ মে রেফার্ড হয়ে সদর হাসপাতাল হয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মশিয়ারের মৃত্যু হয়।

এ ঘটনায় মশিয়ারের ভাই মতিয়ার রহমান ৯ জনের নাম উল্লেখ করে হরিণাকুন্ড থানায় মামলা দায়ের করে। সেই মামলায় তদন্তকারী কর্মকর্তা এএসআই ব্রজেন কুমার দাশ প্রাথমিক সত্যতা পেয়ে ২০১৪ সালের ২৫ নভেম্বর মামলার অভিযোগপত্র দাখিল করে। পরে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মামলার ১ নম্বর আসামি লিটন বিশ্বাস ও ২ নম্বর আসামি মনিরুল বিশ্বাসকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করে আদালত। এছাড়াও এ দুই জনের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়। এছাড়া বাকি আসামিদের বেকসুর খালাস প্রদান করা হয়।

মামলার প্রধান কৌশুলী পিপি ইসমাইল হোসেন জানান, আমরা এ রায়কে স্বাগত জানাই। যারা দোষ করবে তাদের শাস্তি হতে হবে। তাহলে সমাজে আইন অমান্যের ঘটনা ঘটবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //