ট্রাকের ধাক্কায় মৃত্যু: রাঙ্গামাটি কলেজে শিক্ষার্থীদের মানববন্ধন

ট্রাকের ধাক্কায় রাঙ্গামাটি সরকারি কলেজের গণিত বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থী ওমর সালেহীনের (২৪) মৃত্যুর ঘটনায় মানববন্ধন করেছে কলেজ শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে ঘাতক ট্রাক চালককে গ্রেপ্তারের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

আজ সোমবার (৪ মার্চ) দুপুর ১২টায় রাঙ্গামাটি সরকারি কলেজের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধনে রাঙ্গামাটি সরকারি কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান দীপক কুমার আচার্যের সভাপতিত্বে ও শিক্ষার্থী নুরুল ইসলাম রাজীবের সঞ্চালনায় বক্তব্য রাখেন- কলেজের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া, উপাধ্যক্ষ জাহেদা সুলতানা, শিক্ষক পরিষদের সম্পাদক শান্তনু চাকমা, গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাজমুল হোসেন, তৃতীয় বর্ষের শিক্ষার্থী ওয়াহিদুল ইসলাম রোমান, শিক্ষার্থী দীপংকর দে প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সড়কে বেপরোয়া গতিতে  গাড়ি চলাচলের কারণে প্রায় সময়ই মানুষ অকালে মারা যাচ্ছেন। কিন্তু এসবের কোনো বিচার হচ্ছে না। এটি খুবই নিন্দনীয় ও দুঃখজনক। দোষীদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে হবে। আমরা চাই ভবিষ্যতে যেন সালেহীনের মতো আর কোনো শিক্ষার্থীকে অকালে প্রাণ হারাতে না হয়।

রবিবার (৩ মার্চ) দুপুরে রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের সাপছড়িতে ট্রাকের ধাক্কায় কলেজছাত্র ওমর সালেহীন (২৪) মারা যান। এই ঘটনায় আহত হন সিএনজি অটোরিকশার আরও দুইজন আরোহী। সালেহীন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অবসরপ্রাপ্ত কর্মচারী মো. আবু তাহেরের একমাত্র ছেলে। ঘাতক ট্রাকটি সড়ক ও জনপথ (সওজ) রাঙ্গামাটি বিভাগের ট্রাক।

উল্লেখ্য যে, এর আগে, ২০২৩ সালের ৪ ফেব্রুয়ারি জেলার নানিয়ারচর উপজেলায় ট্রাক চাপায় রাঙ্গামাটি সরকারি কলেনের এক ছাত্রী মারা যায়। ২০১৯ সালের ১৭ নভেম্বর জেলার কাউখালীতে ট্রাক চাপায় সিএনজি অটোরিকশা আরোহী কলেজের আরেক ছাত্রী মারা যান। বেগরোয়া ট্রাকের চাপায় রাঙামাটি সরকারি কলেজের তিন শিক্ষার্থীর মৃত্যু গত কয়েক বছরে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //