শেরপুরে সড়ক ও জনপদ বিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ

শেরপুর সড়ক ও জনপদ বিভাগের অভিযানে আজ সোমবার (৪ মার্চ) নতুন নির্মাণাধীন শেরপুর-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। 

এসময় শেরপুর-ময়মনসিংহ নির্মাণাধীন নতুন সড়কের নকলা উপজেলার চন্দ্রকোনা বাজারের প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এসব স্থাপনার মধ্যে বিভিন্ন বাসা-বাড়ি ও দোকানপাট রয়েছে।

সড়ক ও জনপদ বিভাগ সূত্রে জানা গেছে, সম্প্রতি শেরপুর থেকে নকলার চন্দ্রকোনা হয়ে ময়মনসিংহে নতুন আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা হচ্ছে। যে সড়ক বর্তমান শেরপুর-ফুলপুর-ময়মনসিংহ সড়কের চেয়ে ২০ কিলোমিটার দূরত্ব কমে আসবে। ইতিমধ্যে নির্মাণাধীন নতুন ওই সড়কের দুই পাশে ভূমি অধিগ্রহণ শেষে রাস্তা নির্মাণের কাজ শুরু হয়েছে। কিন্তু এ সড়কের বিভিন্ন হাট-বাজারে অবৈধ স্থাপনা এখনো সরানো হয়নি। তাই আজ জেলা সড়ক বিভাগ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ, ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের নিয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদের বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাকিরুন ইসলাম জানান, আমরা জমি অধিগ্রহণ শেষে দুই মাস যাবত প্রচার-প্রচারণা এবং গত কয়েকদিন যাবত মাইকিং করে যাচ্ছিলাম আমাদের অধিগ্রহণকৃত জমি ছেড়ে দেওয়ার জন্য। কিন্তু তারপরেও জমি ছেড়ে না দেওয়ায় আমরা এ উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। আগামীতে ওই সড়কে যেসব হাট বাজারে অবৈধ স্থাপনা রয়েছে সবগুলোই উচ্ছেদ করা হবে।

এ উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম রাসেল, সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রোকৌশলী জাহিদুল ইসলাম, সার্ভেয়ার আব্দুল্লাহ আল মামুন, চন্দ্রকোনা বাজারের পুলিশ ফাড়ি ও তদন্তকেন্দ্রর ওসি শহিদুল ইসলামসহ ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //