কক্সবাজারে আগুনে প্রাণ গেল রোহিঙ্গা যুবকের

কক্সবাজারে টেকনাফে বসতঘরের আগুনে আবুল হোসেন (৪৫) নামে এক রোহিঙ্গা যুবক পুড়ে মারা গেছেন। গতকাল সোমবার (৪ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মগপাড়ায় এ ঘটনা ঘটে।

আবুল হোসেন পুরাতন রোহিঙ্গা নাগরিক। তিনি টেকনাফের সাবরাং ইউনিয়নের মগপাড়ায় একটি ঝুপড়ি ঘর তৈরি করে একাই সেখানে বসবাস করছিলেন।

ফায়ার সার্ভিসের টেকনাফ স্টেশন কর্মকর্তা মুকুল কুমার নাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে মুকুল কুমার নাথ বলেন, আবুল হোসেন প্রতিদিনের মত সোমবার রাতেও খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। এক পর্যায়ে আকস্মিকভাবে তার বসতঘরে আগুন লেগে যায়। মুহূর্তেই আগুনে ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। এতে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে আবুল হোসেন মারা যান। বসতঘরটি বাঁশের খুঁটি ও পলিথিন দিয়ে তৈরি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এতে আবুল হোসেন ঘর থেকে বের হওয়ার সুযোগ পাননি।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা আরো বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছার আগেই ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। ঘরটি অন্যান্য বসতঘর থেকে বিচ্ছিন্ন স্থানে ছিল। তারপরও আগুন ছড়িয়ে পড়ার ঝুঁকি দূর করতে ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা চালিয়ে তা নিয়ন্ত্রণে আনে। পরে আগুনের ধ্বংসস্তূপ থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়।

আগুনের সূত্রপাতের কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে, আবুল হোসেন ঘুমানোর আগে সিগারেট খেয়েছিলেন। পরে ফেলে দেয়া সিগারেট থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে।

নিহতের মরদেহ টেকনাফ থানা পুলিশের হেফাজতে রয়েছে বলে জানান সার্ভিস স্টেশনের ওই কর্মকর্তা।

এ বিষয়ে সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেন, আবুল হোসেন একজন পুরাতন রোহিঙ্গা। তিনি স্থানীয় একজনের বসতভিটায় একটি ঝুপড়ি ঘরে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। তিনি ঘরটিতে একাই থাকতেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //