স্বামী হত্যার বিচার চেয়ে পথে পথে স্ত্রীর মাইকিং

জমি বিরোধকে কেন্দ্র করে স্বামী দেবপ্রসাদ কর্মকারকে হত্যার ঘটনায় গ্রেপ্তার অভিযুক্তের বিচার চেয়ে বরিশালের পথে পথে মাইকিং করেছেন নিহতের স্ত্রী শাবানা কর্মকার।

গতকাল বুধবার (৬ মার্চ) শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এবং আদালতপাড়াসহ নগরীর গুরুত্বপূর্ণ সড়কে ঘুরে ঘুরে হ্যান্ডমাইক নিয়ে মাইকিং করতে দেখা যায় তাকে।

এসময় ঘটনার ৩ বছর পর প্রধান অভিযুক্ত গ্রেপ্তার হওয়ায় তিনি প্রধানমন্ত্রীসহ জনসাধারণের কাছে স্বামী হত্যার বিচার দাবি করেন।

এর আগে ২০২১ সালের ৪ মার্চ নিখোঁজ হন দেবপ্রসাদ মজুমদার। নিখোঁজের ৪ দিন পর বাড়ি থেকে ২ কিলোমিটার দূরে একটি বাগানে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের মেয়ে এলিজাবেথ কর্মকার বাদী হয়ে একই বছরের ২২ এপ্রিল আগৈলঝাড়া থানায় মামলা করেন। সেই মামলায় গত ৪ মার্চ ঢাকা থেকে গ্রেপ্তার হন প্রধান অভিযুক্ত ফিরোজ ভাট্টি। ফিরোজ আগৈলঝাড়ার বাকলা গ্রামের কাদের ভাট্টির ছেলে।

নিহতের স্ত্রী শাবানা কর্মকার জানান, নিহত দেবপ্রসাদ কর্মকার ও একই এলাকার কাদের ভাট্টির ছেলেদের সাথে ১৯৭১ সাল থেকে জমিজমা সংক্রান্ত বিরোধ চলছে। সেই ঘটনায় জেরে নিখোঁজ হন দেবপ্রসাদ মজুমদার। নিখোঁজের চারদিন পর তার  লাশ উদ্ধার হয়।

এই ঘটনায় একাধিক ছায়া তদন্তে নামে আইনশৃঙ্খলা বাহিনী। তদন্ত শেষে প্রধান আসামিকে গ্রেপ্তার করলেও অভিযুক্ত প্রভাবশালী হওয়ায় নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় থাকার কথা জানিয়েছেন শাবানা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //