জামালপুরে ডাকাতি ও হত্যার দায়ে ৫ জনের আমৃত্যু কারাদণ্ড

জামালপুরে ট্রেনে ডাকাতিকালে অজ্ঞাত এক ব্যক্তিকে হত্যার অভিযোগে পাঁচজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন জজ আদালত।

আজ বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবু তাহের এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত পাঁচজন হলেন- কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বস্তিতলা এলাকার মৃত দুদু মিয়ার ছেলে জীবন (২৮), গাজীপুরের শ্রীপুর উপজেলার ধলাদিয়া এলাকার শিপন (২৫), রাজধানী ঢাকার মিরপুর এলাকার জাহাঙ্গীরের ছেলে রাকিব (১৮), কুমিল্লার হোমনা উপজেলার মাথাভাঙা এলাকার কামাল মিয়ার ছেলে সোহেল মিয়া (২০), মানিকগঞ্জের শিবালয় উপজেলার শিমুলিয়া এলাকার শওকত আলীর ছেলে রনি (২২)। এদের মধ্যে রনি পলাতক রয়েছে।

জামালপুর স্পেশাল জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) নূরুল করিম ছোটন জানান, গত ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে একটি লোকাল ট্রেনে ডাকাতিকালে সবকিছু ছিনিয়ে নিয়ে অজ্ঞাত এক ব্যক্তিকে শ্বাসরোধে হত্যা করে জামালপুর সদর উপজেলার নরুন্দি ও পিয়ারপুর রেলস্টেশনের মাঝামাঝি এলাকায় ট্রেন থেকে ফেলে দেয় অভিযুক্তরা। পরে পুলিশ লাশ উদ্ধার করে, কিন্তু পরিচয় শনাক্ত করা যায়নি।

ওই ঘটনায় একই বছরের ১৩ মে জামালপুর রেলওয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন এএসআই মীর মজনু। পরবর্তীতে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ তদন্ত করে ২০১২ সালের ৩০ এপ্রিল পাঁচ জন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ৮ জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে পাঁচজন আসামির মধ্যে চারজনের উপস্থিতিতে তাদের সকলকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল জজ আদালতের এপিপি অ্যাডভোকেট নূরুল করিম ছোটন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন রাষ্ট্র কর্তৃক নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাচ্চু।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //