পুঠিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রাজশাহীর পুঠিয়ায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।

আজ শুক্রবার (৮ মার্চ) সকাল ১০টায় পুঠিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের যৌথ আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য এক শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‍্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

সভায় বক্তারা বলেন, নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সকল অগ্রগতি এবং উন্নয়নে করেছে সমঅংশীদারিত্ব। আর তাই সারা বিশ্বে বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি। এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে, বৃদ্ধি পাচ্ছে স্বীকৃতি। বর্তমান সমাজ বাস্তবতায় ডিজিটাল প্লাটফর্ম কাজে লাগিয়ে নারীরা নিজের পায়ে দাঁড়াতে শিখছে। আত্মবিশ্বাসী হয়ে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হচ্ছে। আমাদের জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে সরকার কাজ করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম নূর হোসেন নির্ঝর। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক, ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ডালিয়া পারভীন ও উপজেলা চেয়ারম্যান পত্নী শামীমা হাসান শিলু প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //