চুয়াডাঙ্গায় ১ কেজি ১৬৬ গ্রাম স্বর্ণ উদ্ধার

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী নাস্তিপুর গ্রামে চোরাচালান বিরোধী অভিযানে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি অবৈধ স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি। সেই সঙ্গে চোরাচালান কাজে ব্যবহৃত তার কাছে থাকা একটি মোবাইল ফোন ও বাইসাইকেল জব্দ করা হয়েছে।

আজ শুক্রবার (৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যম কর্মীদের স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটকের খবরটি জানান।

আটক ব্যক্তি হলেন জেলার দামুড়হুদা উপজেলার ঝাঁঝাডাঙ্গা গ্রামের মুজিবুর মন্ডলের ছেলে আল-মামুন মন্ডল (২৮)। 

ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, ভারতে স্বর্ণ চোরাচালান হবে এমন খবর পেয়ে তারই নেতৃত্বে একদল বিজিবি সদস্য সীমান্তের প্রধান খুঁটি ৭৮/৮-আর হতে ২০০ গজ  বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর গ্রামের রাস্তার ওপর অবস্থান নেয়। এদিন বিকাল প্রায় ৪টার দিকে বাইসাইকেলকযোগে এক ব্যক্তিকে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি সদস্যরা তাকে থামার জন্য বলে। তিনি বাইসাইকেলযোগে পালিয়ে যেতে চাইলে বিজিবি সদস্যরা তাকে আটক করে। ওই মুহূর্তে তার দেহ তল্লাশি করার সময় তার কোমরে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি (১০০ ভরি) স্বর্ণের বারের সন্ধান পায় বিজিবি সদস্যরা। এরপর তাকে স্বর্ণের বারসহ আটক করা হয়।

আটককৃত চোরাকারবারি আল-মামুন মন্ডলের বিরুদ্ধে বিজিবি সদস্য হাবিলদার আব্দুল হাকিম বাদী হয়ে দর্শনা থানায় মামলা করে সোপর্দ করেন। জব্দ করা স্বর্ণের বারগুলো পরীক্ষার পর নিশ্চিত হয়ে চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //