শরীয়তপুরে জালভোট দিতে গিয়ে প্রবাসী আটক

নির্বাচনে জালভোট দিতে গিয়ে অনন্ত শিকদার নামে এক মালয়েশিয়া প্রবাসী আটক হয়েছেন।

আজ শনিবার (৯ মার্চ) বেলা ১১টার দিকে শরীয়তপুরের জাজিরার বড়কান্দি ইউনিয়নের মনাই ছৈয়াল কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জালভোট দিতে এসে আটক হওয়া অনন্ত শিকদার মনাই ছৈয়াল কান্দি গ্রামের আক্তার হোসেন শিকদারের ছেলে। তিনি মালেশিয়া প্রবাসী ছিলেন।

প্রিসাইডিং অফিসার সূত্রে জানা যায়, মালেশিয়া প্রবাসী অনন্ত শিকদার শনিবার বেলা ১১টার দিকে বড়কান্দি ইউনিয়নটির ৪নং ওয়ার্ডের ভোটকেন্দ্র মনাই ছৈয়াল কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জালভোট দিতে আসেন। ব্যালট পেপার নেওয়ার সময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হন। এরপর তাকে নির্বাচনে দায়িত্বরত ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

জালভোট দিতে এসে আটক হওয়ার বিষয়ে অনন্ত শিকদারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমাকে ৪নং ওয়ার্ডের মেম্বার জামাল শেখ একটি স্লিপ দিয়ে বলেছেন ভোট দিয়ে আস। আমি ওই স্লিপ নিয়ে ভোট দিতে আসার পর আমাকে আটক করা হয়েছে৷ আমি আর কিছু জানি না।

এ বিষয়ে বড় কান্দি ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার জামাল শেখ বলেন, আমি অনন্তকে চিনি। তবে তাকে আমি কোনো স্লিপ দিয়ে ভোট দিতে পাঠাইনি। বিষয়টি নিয়ে লেখালেখি করার দরকার নেই।

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মুক্তি রানী দে মন্ডল বলেন, জালভোট দিতে আসা ওই ব্যক্তিকে আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে গেছে। এর বেশি কিছু আমি বলতে পারব না।

নির্বাচনে দায়িত্বরত ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও নড়িয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ বলেন, জালভোট দেওয়ার অভিযোগে একজনকে আমরা আটক করেছি। এখনো তার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত বছরের ৯ সেপ্টেম্বর বড়কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফি উদ্দিন খলিফার মৃত্যুতে ইউনিয়নটিতে বিধি অনুযায়ী চেয়ারম্যান পদে উপনির্বাচনের আয়োজন করা হয়। উপনির্বাচনে ১৫ হাজার ২৯০ জন ভোটারের বিপরীতে মোট প্রার্থী ৬ জন।

প্রার্থীরা হলেন, চশমা প্রতীক নিয়ে এম এ ওয়াহাব মাদবর, ঘোড়া প্রতীক নিয়ে লুৎফর রহমান, মোটরসাইকেল প্রতীক নিয়ে আলী আশ্রাফ মাল, টেবিল ফ্যান প্রতীক নিয়ে রাব্বি মাল, অটোরিকশা প্রতীক নিয়ে মতিউর রহমান শিকদার, আনারস প্রতীক নিয়ে হাছিনা বেগম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //