ডাক বিভাগকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করা হবে: পলক

ডাক বিভাগকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, সার্ভিস ডেলিভারি, ব্যাংকিং, ই-কমার্স ও বীমা এই ৪টি সেবা পাবলিক-প্রাইভেট ও মিডিয়া পার্টনারশিপের সমন্বয়ে আগামীর সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট ডাক বিভাগ গড়ে তুলবো। আমার দৃঢ় বিশ্বাস, আগামীর সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট ইকোনমি তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে স্মার্ট ডাক বিভাগ।

গতকাল শনিবার (৯ মার্চ) রাতে কুষ্টিয়া প্রধান ডাক ঘর চত্বরে ডাক অধিদপ্তরের ভৌত অবকাঠামো উন্নয়ন ও সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় নব-নির্মিত প্রধান ডাক ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য আমরা গত ১৫ বছরে দক্ষ মানবসম্পদ তৈরি করেছি, ইন্টারনেট সহজলভ্য করেছি; যার ফলে আইটি সেক্টরে ১০ লাখ কর্মসংস্থান তৈরি হয়েছে, ১৩ লাখ ইন্টারনেট ব্যবহারকারী তৈরি হয়েছে এবং আইসিটি একটি রপ্তানি খাত হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আমাদের পরবর্তী ধাপ হচ্ছে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ। ৪টি স্তম্ভের উপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সকল সেবাদানকারী প্রতিষ্ঠানের সেবার মান ও পরিধি আরো বৃদ্ধি করে আমাদের প্রত্যেকটা প্রতিষ্ঠানকে স্মার্ট প্রতিষ্ঠান হিসেবে তুলে ধরবো।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের আওতায় আগামী ৬ মাসের মধ্যে অলাভজনক প্রতিষ্ঠান দেশের ৬৪ জেলার ডাক বিভাগকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আমিনুর রহমান, কুষ্টিয়া ডেপুটি পোস্ট মাস্টার মিরাজুল হক, ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল (ইএমসি) খন্দকার মাহবুব হোসেন, কুষ্টিয়া প্রধান ডাক ঘরের পোস্ট মাস্টার আবুল কালাম আছাদ, সুপার অলক কুমার বিশ্বাসসহ স্থানীয় রাজনীতিবিদ, গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী কালিশংকপুরে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //