জামিনে মুক্ত বিএনপি নেতা দুলাল

১১০ দিন পর কারাবন্দি থাকার পর জামিনে মুক্তি পেলেন দিনাজপুর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হেসেন দুলাল। দিনাজপুর জেলা কারাগার চত্বরে বিএনপি নেতা অ্যাডভোকেট মোফাজ্জল হেসেন দুলালকে ফুলেল মালা দিয়ে স্বাগত জানান নেতাকর্মীরা। 

আজ রবিবার  (১০ মার্চ) দুপুর দেড়টার দিকে জেলা কারাগার থেকে বেরিয়ে আসেন তিনি। মুক্ত হওয়ার পর জেলা কারাগার চত্বর থেকে বেরিয়ে জেলা বিএনপির কার্যালয় আসেন এবং শুভেচ্ছা বিনিময় করেন নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে। এ সময় বিএনপি নেতাকর্মীরা সভাপতিকে ফুলেল মালা দিয়ে স্বাগত জানান।

কারাগার থেকে বেরিয়ে বিএনপির কার্যালয়ে এসে দেশের এই ক্রান্তিকালে জনগণের অধিকার আদায়ে নেতাকর্মী ও সমর্থকদের বিএনপির চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার অনুরোধ জানান অ্যাডভোকেট মোফাজ্জল হেসেন দুলাল।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ (কচি) সিনিয়র সহ-সভাপতি মোকারম হোসেন, সহ-সভাপতি মাহবুব আহমেদ, সাংগঠনিক সম্পাদক হাসনা হেনা, আমিনুল ইসলাম (মুন্না), আনিসুর রহমান বাদশাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে জেলা বিএনপির সভাপতি মোফাজ্জল হোসেন দুলাল এ বছরের গত ৪ মার্চ ঢাকার একটি মামলায় জামিন পান। গত বুধবার (৬ মার্চ) দিনাজপুর জেলা ও দায়রা জজ মো. জাবিদ হোসেন অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলালকে জামিন দেন।

উল্লেখ্য, ২০২৩ সালের ২৯ অক্টোবর সকালে কর্মসূচি পালন শেষে দলীয় কার্যালয় থেকে নিজ বাড়িতে যাওয়ার পথে জেনারেল হাসপাতাল মোড় থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে অভিযোগ, ২০২৩ সালের ১৭ সেপ্টেম্বর দিনাজপুর-দশমাইল মহাসড়কে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় যানবাহন ভাঙচুর ও অবরোধের অভিযোগে নাশকতার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

এ ছাড়া একই বছরের গত ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে বিএনপির ডাকা সমাবেশকে কেন্দ্র করে উদ্ভূত ঘটনায় দায়ের করা মামলায় অ্যাডভোকেট মোফাজল হোসেন দুলালকে সন্দেহভাজন আসামি করা হয়। গত সোমবার (৪ মার্চ) ওই মামলায় ঢাকা মহানগর দ্বিতীয় অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলালকে জামিন দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //