বিএনপি নেতা খায়ের ভূঁইয়া কারাগারে

লক্ষ্মীপুরে পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা দুইটি মামলায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য আবুল খায়ের ভূঁইয়া কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ রবিবার (১০ মার্চ) বেলা সাড়ে ১২ দিকে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক রহিবুল ইসলাম তার জামিন নামঞ্জুর করেন।

আবুল খায়ের ভূঁইয়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য। তিনি জেলা বিএনপির সাবেক সভাপতি ছিলেন। তার জামিন না মঞ্জুর হওয়ায় দলীয় নেতাকর্মীরা আদালত পাড়ায় বিক্ষোভ করে দলীয় নেতাকর্মীরা। তাকে কারাগারে নিয়ে যাবার সময় মিছিল করে দলীয় নেতাকর্মীরা।

এর আগে ২০২৩ সালের ১৮ জুলাই বিএনপির পদযাত্রায় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এতে জেলা ছাত্রদলের সভাপতিসহ অন্তত ৫০ নেতাকর্মী গুলিবিদ্ধসহ আহত হন দুই শতাধিক নেতাকর্মী। পদযাত্রা চলাকালীন সময় শহরের সামাদ এলাকায় কৃষক দল কর্মী সজীব হোসেনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন সদর থানায় পৃথক পৃথকভাবে ৪টি মামলা দায়ের করা হয়। পুলিশ বাদী হয়ে দুইটি মামলা দায়ের করে। এই চারটি মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য আবুল খায়ের ভূইয়া, সাহাবুদ্দিন সাবু, অ্যাডভোকেট হাসিবুর রহমানসহ প্রায় সাড়ে তিন হাজার বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীকে আসামী করা হয়। ওই মামলায় শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী ও জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু এবং যুগ্ম আহবায়ক হাসিবুর রহমান জামিনে রয়েছেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //