কাপ্তাইয়ে ৩ দোকান মালিককে জরিমানা

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় ভোক্তা অধিকার আইনে তিন দোকান মালিককে ৮ হাজার টাকা জরিমানা দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (১৩ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা দণ্ড দিয়েছেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা লঙ্ঘনের দায়ে উপজেলা সদরের বড়ইছড়ির একটি দোকানকে ২ হাজার টাকা এবং আরেকটি দোকানকে একই আইনের ৫২ ধারা লঙ্ঘনের দায়ে ১ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে মূল্যতালিকা প্রদর্শন না করা এবং সড়ক বেদখল করে সড়কের ওপর মালামাল রাখার দায়ে একই আইনের ৩৮ ধারায় কাপ্তাই নতুন বাজারের একটি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে কাপ্তাইয়ের ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন জানান, উপজেলা প্রশাসনের অভিযানের মাধ্যমে বাজার মনিটরিং এবং ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। কিছু মেয়াদোত্তীর্ণ পণ্য জনসম্মুখে ধ্বংস করা হয়। প্রতিটি দোকানে মূল্যতালিকা প্রদর্শন এবং সরকার নির্ধারিত দামে পণ্য বিক্রয় করতে নির্দেশনা দেওয়া হয়েছে। রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কাপ্তাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ ফারহানা পৃথা, কাপ্তাই থানার ওসি মো. আবুল কালামসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //